23 C
Dhaka
জানুয়ারী ১৯, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

মীর আক্তারের আইপিও লটারির তারিখ নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক : মীর আক্তার হোসাইন লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আইপিও লটারির সম্ভাব্য তারিখ ২১ জানুয়ারি। তবে বিষয়টি নির্ভর করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সম্মতির উপর। বিএসইসির অনুমোদন পেলে ওই দিন লটারি অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বুক বিল্ডিং পদ্ধতিতে বিডিং সম্পন্ন করা মীর আক্তার হোসাইন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন শুরু হয় ২৪ ডিসেম্বর। যা চলে ৩০ ডিসেম্বর পর্যন্ত।

এর আগে গত ০৪ নভেম্বর কমিশনের ৭৪৭তম সভায় এ অনুমোদন দেওয়া হয়। মীর আক্তার কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি সরঞ্জামাদি ও যন্ত্রপাতি ক্রয়সহ ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০২৯ সমাপ্ত নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.৩২ টাকা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির যথাক্রমে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৩৪.৭১ টাকা ও শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) হয়েছে ৩৩.৬৩ টাকা।

উল্লেখ্য ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.২১ টাকা।


আরো খবর »

বঙ্গজের পর্ষদ সভা ২১ জানুয়ারি

Tanvina

এনার্জিপ্যাকের লেনদেন শুরু ৪৬.৫০ টাকায়

Tanvina

বোনাস বিওতে পাঠিয়েছে ৩ কোম্পানি

Tanvina