20 C
Dhaka
জানুয়ারী ২৭, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি

সাত কলেজের স্নাতকোত্তর পরীক্ষার সময়সূচি প্রকাশ

কর্পোরেট সংবাদ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ২০১৭ সালের স্নাতকোত্তর শেষ পর্বের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ১৪ জানুয়ারি শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত এ পরীক্ষা চলবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীর স্বাক্ষরে এ সময়সূচি প্রকাশ করা হয়। প্রতিটি পরীক্ষা সকাল ৯টায় শুরু হবে।

পরীক্ষার সুনির্দিষ্ট সময়কাল উল্লেখ না করে রুটিনে বলা হয়েছে, প্রশ্নপত্রে উল্লিখিত সময়কাল অনুযায়ী পরীক্ষাগুলো হবে। রুটিনে ‘বিশেষ দ্রষ্টব্য’ দিয়ে সাত কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে পাঁচ দফা নির্দেশনাও দেওয়া হয়েছে।

এগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইস্যু করা প্রবেশপত্র ছাড়া কোনো শিক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না; পরীক্ষাকেন্দ্রে মুঠোফোন ও কোনো ইলেকট্রনিক ডিভাইস বহন সম্পূর্ণ নিষিদ্ধ; পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিজ নিজ কলেজের অধ্যক্ষদের মনোনীত প্রতিনিধিদের মাধ্যমে কলেজের বিভাগীয় কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে; ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে এবং এই সময়সূচিতে কোনো ধরনের অসঙ্গতি থাকলে প্রকাশের পরপরই তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে।


আরো খবর »

পরীক্ষা ছাড়া এইচএসসি ও সমমানের ফল প্রকাশে গেজেট জারি

উজ্জ্বল

চলতি বছরে সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি-এইচএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী

উজ্জ্বল

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেলেন যারা

উজ্জ্বল