মিডল্যান্ড ব্যাংকের এজিএমে ৫% নগদ লভ্যাংশ অনুমোদন

Posted on June 14, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানি মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের ১০ম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বুধবার (১৪ জুন) দুপুর ১১টায় অন লাইনের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। কোম্পানিটির এজিএমে ২০২২ সালের জন্য ৫% নগদ লভ্যাংশ ও সকল এজেন্ডা অনুমোদন করেন শেয়ারহোল্ডাররা।

সভায় সভাপতিত্ব করেন কোম্পানীর চেয়ারম্যান নিলুফার জাফরুল্লাহ । সভায় উপস্থিত ছিলেন কোম্পানীর পরিচালকবৃন্দ, উদ্যোগক্তাগণ, অডিট কমিটির চেয়ারম্যান, উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার এবং সঙ্গে উপস্থিত ছিলেন কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ আহসান-উজ জামান ও কোম্পানী সেক্রেটারী খালিদ মোহাম্মদ শরীফ, এফসিএস। কোম্পানীর উত্তোরোত্তর সমৃদ্ধির ধারা বজায় রাখার জন্য শেয়ারহোল্ডারবৃন্দ কোম্পানীর সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

ব্যাংকের চেয়ারম্যান নিলুফার জাফরুল্লাহ ব্যাংকের সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং পরিচালনার ক্ষেত্রে ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সর্বাত্মক প্রচেষ্টা এবং পর্ষদ সদস্যদের অকুন্ঠ ও দৃঢ় সমর্থনের প্রশংসা করেন।

ডিএসই সূত্রে জানা গেছে, মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের অনুমোদিত মুলধন ১ হাজার কোটি টাকা ও পরিশোধিত মুলধন ৬৩৯ কোটি ৬৭ লাখ টাকা। ব্যাংকটির রিজার্ভের পরিমান ১৭০ কোটি ৭৬ লাখ টাকা। ব্যাংকটির মোট শেয়ার সংখ্যা ৬৩ কোটি ৯৬ লাখ ৬৯ হাজার ৭৫৩টি। ব্যাংকটির মোট শেয়ারের মধ্যে ৭৮ দশমিক ৬৩ শতাংশ শেয়ার রয়েছে কোম্পানির উদ্যোক্তা পরিচালকের হাতে, এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৬ দশমিক ০৪ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১৫ দশমিক ৩৩ শতাংশ শেয়ার।

ব্যাংকটি ২০২৩ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে ‘এন’ ক্যাটাগরিতে রয়েছে। ১৪ জুন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ১১ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়।