সাউথইস্ট ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ চুক্তি স্বাক্ষর

Posted on June 13, 2023

কর্পোরেট ডেস্ক : সাউথইস্ট ব্যাংক লিমিটেড দেশের অন্যতম বৃহৎ মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদ লিমিটেডের সাথে ব্যাংকের প্রধান কার্যালয়ে একটি রেমিট্যান্স বিতরণ চুক্তি স্বাক্ষর করেছে।

মঙ্গলবার (১৩ জুন) সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মোঃ ছাদেক হোসাইন এবং নগদ লিমিটেডের নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এই অংশীদারিত্বের মাধ্যমে, সাউথইস্ট ব্যাংকের সহযোগী বিদেশী এক্সচেঞ্জ হাউস, মানি ট্রান্সফার অপারেটর, ব্যাংক এবং এর শতভাগ মালিকানাধীন সাবসিডিয়ারি সাউথইস্ট এক্সচেঞ্জ কোম্পানি (দক্ষিণ আফ্রিকা) পি টি ওয়াই লিমিটেড সহজেই রেমিট্যান্স সংগ্রহ করে নগদের ৭.৮৮ কোটি সুবিধাভোগীর ওয়ালেটে যে কোনো সময় (২৪/৭) সরাসরি পাঠাতে পারবে এবং সুবিধাভোগীরা সারাদেশে নগদের ২,২০,০০০ প¬াস পে আউট লোকেশন থেকে অর্থ উত্তোলন করতে পারবে, যা কার্যত গণ মানুষের আর্থিক অন্তর্ভুক্তিতে বড় ভূমিকা রাখবে।

প্রতিষ্ঠার পর থেকে, সাউথইস্ট ব্যাংক লিমিটেড আধুনিক প্রযুক্তি এবং বৃহৎ নেটওয়ার্ক ব্যবহার করে দ্রুত রেমিট্যান্স সেবা প্রদান করে অভিবাসী শ্রমিকদের পরিবারের সদস্যদের কষ্টার্জিত রেমিট্যান্স বিতরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। গত বছর, সাউথইস্ট ব্যাংক ৮০০ মিলিয়ন মার্কিন ডলার আয় করে "শীর্ষ দশ রেমিট্যান্স সংগ্রহকারী ব্যাংক" এবং "শীর্ষ তিন রপ্তানি আয়কারী ব্যাংক" হিসাবে স্থান পেয়েছে যেখানে ব্যাংকের মোট ট্রেড বাণিজ্য ছিল ৬.০০ বিলিয়ন মার্কিন ডলার।