16 C
Dhaka
জানুয়ারী ১৯, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

বিমান থেকে পড়েও সচল আইফোন

ডেস্ক রির্পোট: নোকিয়া 3315 মডেল-এর কথা আপনাদের মনে আছে নিশ্চয়ই! শক্তপোক্ত ফোন হিসাবে সেই মডেল-এর নামডাক হয়েছিল। অনেক ইউজার দাবি করেছিলেন, তাদের সেই ফোন দুই বা তিন তলা থেকে পড়েও দিব্যি চলেছে। তবে আইফোন যে তার থেকেও শক্তপোক্ত বলে নিজেকে প্রমাণ করে ফেলবে কে জানত! দুই বা তিন তলা নয়, সোজা আকাশ থেকে পড়েও দিব্যি জ্যান্ত আইফোন. একটি আইফোন 6s বিমান থেকে সোজা পড়ল মাটিতে। তার পরও সেই ফোনের কোনও ক্ষতি হল না। দিব্যি চলছে। শুধুমাত্র স্ক্রিন-এর উপর কয়েকটা দাগ পড়েছে মাত্র।

আকাশ থেকে iPhone 6s পড়েও চলছে। এমন দাবি কেউ এসে করলে আপনিও হয়তো বিশ্বাস করবেন না। এমন অবিশ্বাস্য ঘটনার কথা চট করে বিশ্বাস করাটাও কঠিন। তবে পুরো ঘটনাটি রেকর্ড হয়েছে।

টেক সাইট G1 জানিয়েছে, ঘটনাটি ব্রাজিলের। গেলিয়েটো নামের একজন ব্রাজিলিয়ান ফিল্ম মেকার একটি প্রোজেক্ট-এর জন্য ছোট বিমান থেকে iPhone 6s-এর মাধ্যম কয়েকটি শট শুট করছিলেন। আচমকাই বিমানের জানালা খুলে তাঁর ফোন সোজা নিচে পড়ে যায়। গেলিয়েটো প্রায় সঙ্গে সঙ্গে তাঁর ফোনের মায়া ত্যাগ করে ফেলেছিলেন। কারণ আকাশ থেকে পড়ার পর ফোন-এর ভবিষ্যৎ যে কেউ আন্দাজ করতে পারে।

গেলিয়েটো জানিয়েছেন, ফোন যখন নিচে পড়ে তখন বিমানটি প্রায় ২০০০ ফিট উঁচুতে ছিল। ফোন-এর লোকশন-এ পৌঁছে তিনি অবাক হয়ে যান। ফোন তখনও অন ছিল। স্ক্রিন-এর উপর কয়েকটা দাগ ছাড়া আর কিছুই ক্ষতি হয়নি।

গেলিয়েটো জানিয়েছেন, তাঁর ফোন-এ একটি স্ক্রিন প্রোটেক্টর ও সাধারণ সিলিকন কভার লাগানো ছিল। Apple iPhone 6-এর উপর তাঁর ভরসা কয়েক গুণ বেড়ে গিয়েছে বলে জানান গেলিয়েটো। সয়ত্র-জিনিউজ।

বিজ্ঞাপনে গুগলের একচেটিয়া নিয়ন্ত্রণ রোধে মামলা করতে যাচ্ছে…


আরো খবর »

বিশ্বের প্রথম এসএমএসে যা লেখা ছিল

উজ্জ্বল

বৃহস্পতির চাঁদ থেকে সংকেত, প্রাণের অস্তিত্ব নিয়ে জল্পনা!

Tanvina

হঠাৎ করেই কেন তুরস্কের ‘বিপ’ অ্যাপ ডাউনলোডের হিড়িক

উজ্জ্বল