ন্যাশনাল হাউজিংয়ের এজিএম সম্পন্ন, লভ্যাংশ অনুমোদন

Posted on June 13, 2023

নিজস্ব প্রতিবেদক : ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেডের ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) রবিবার (১১ জুন) দুপুর ১২.০০টায় অন লাইনের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে । কোম্পানী তাদের ২০২২ সালের জন্য ১৫% নগদ লভ্যাংশ অনুমোদন করেছে।

সভায় সভাপতিত্ব করেন কোম্পানীর চেয়ারম্যান মাহবুবুর রহমান এবং সভায় উপস্থিত ছিলেন কোম্পানীর পরিচালকবৃন্দ, উদ্যোগক্তাগণ, অডিট কমিটির চেয়ারম্যান, উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার এবং সঙ্গে উপস্থিত ছিলেন কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামসুল ইসলাম ও কোম্পানী সেক্রেটারী মোঃ সরোয়ার কামাল, এফসিএস। কোম্পানীর উত্তোরোত্তর সমৃদ্ধির ধারা বজায় রাখার জন্য শেয়ারহোল্ডারবৃন্দ কোম্পানীর সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন ।

এছাড়াও শেয়ারহোল্ডারবৃন্দ কোম্পানীর নাম পরিবর্তন করে নতুন নাম – ”ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স পিএলসি” এবং কোম্পানীর প্রচলিত ব্যবসার পাশাপাশি ইসলামী শরিয়া ভিত্তিক ব্যবসার অনুমোদন করেছেন ।

ন্যাশনাল হাউজিং দেশের অন্যতম বৃহৎ আর্থিক প্রতিষ্ঠানগুলোর একটি যাহা প্রধানত গৃহ ঋণ ব্যবসার সঙ্গে জড়িত। কোম্পানীর মোট শেয়ারহোল্ডার ইকুইটি ৩১ শে ডিসেম্বর ২০২২ইং পর্যন্ত ২,২৬৯.৮৩ মিলিয়ন টাকা এবং একই তারিখে কোম্পানী ২৬৩.১৪ মিলিয়ন টাকা কর-পরবর্তী মুনাফা করেছে, শেয়ার প্রতি আয় ২.২৫ টাকা এবং নীট সম্পদে শেয়ার প্রতি মূল্য ১৯.৪০ টাকা।