15 C
Dhaka
জানুয়ারী ২৫, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৭৪৮ জন। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৩৩৬ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো চার লাখ ৭১ হাজার ৭৩৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৫৯৩ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৮৮ হাজার ৩৭৯ জন করোনা থেকে সুস্থ হলো।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় ১১৮টি ল্যাবে ১৬ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৮৩৮টি। এ পর্যন্ত দেশে মোট ২৮ লাখ ২০ হাজার ৯৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ৩৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২৩ জন ও নারী ১২ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে পাঁচ হাজার ১৬৪ জন ও নারী এক হাজার ৫৮৪ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ষাটোর্ধ্ব ২৩ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন, রংপুর বিভাগে তিনজন ও ময়মনসিংহ বিভাগে পাঁচজন মারা গেছে। ৩৫ জনের সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪ লাখ ৯৯ হাজার ১৭৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ৪৮ লাখ ৩৪ হাজার ৯৫১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার ৮৫১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৭৯ হাজার ৮৬৫ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৪৩ লাখ ১৩ হাজার ৯৪১ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৫ লাখ ৩৩ হাজার ৪৭১ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৬৫৭ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৩৬ হাজার ৬৫০ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৭৪ হাজার ৫৩১ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে আছে ভারত (৮৯ লাখ ৭০ হাজার ১০৪ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৮৪ লাখ ৬২ হাজার ৩৪৭ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৫৬ লাখ ৯৮ হাজার ৩৫৩ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আরও পড়ুন : ঝিনাইদহে ৪৫ মিনিটেই জানা যাবে করোনার ফলাফল

বিশ্বের প্রথম করোনা টিকার অনুমোদন দিল যুক্তরাজ্য


আরো খবর »

করোনা অ্যান্টিবডি টেস্টের অনুমতি দিল সরকার

উজ্জ্বল

দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৭৩

উজ্জ্বল

অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে: ওবায়দুল কাদের

উজ্জ্বল