18 C
Dhaka
জানুয়ারী ১৮, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

লিঙ্গ রুপান্তর করে নারী থেকে পুরুষ হয়ে গেলেন অস্কার মনোনীত তারকা

বিনোদন ডেস্ক : অস্কার মনোনীত ‘জুনো’ তারকা এলেন পেজ লিঙ্গ রুপান্তর করে নারী থেকে পুরুষ হয়েছেন। ৩৩ বছর বয়সী এলেন এখন ‘ইলিয়ট পেজ’। ১ ডিসেম্বর নিজের জীবনের অন্যতম এই তথ্যটি নিজেই প্রকাশ্যে আনলেন এলেন।

জানালেন, তিনি রূপান্তরকামী। এখন থেকে তিনি পরিচিত হবেন এলিয়ট পেজ নামে।

সোশাল মিডিয়ার এক পোস্টে তিনি লিখেছেন, ‘বন্ধুগণ, আমি জানাতে চাই যে আমি নিজেকে রুপান্তর করেছি। এখন থেকে আমাকে ‘হি’ বলুন এবং আমার নাম এলিয়ট। এটা একটা অদ্ভুত ভালোলাগা। এই অনুভূতিটা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। কী দুর্দান্ত একটা ভালোলাগা, এখন আমি যা সেভাবেই নিজেকে মেলে ধরতে পারব। আমার আসল সত্ত্বা এটা।’

তিনি আরও লেখেন, ‘আমি ট্রান্সজেন্ডার কমিউনিটির বহু মানুষ দ্বারা ভীষণরকমভাবে অনুপ্রাণিত। তোমাদের সকলকে সাহসের জোগানোর জন্য ধন্যবাদ। তোমাদের প্রয়াস আমাকে অনুপ্রাণিত করে তোলে।’

এলিয়টের এই সিদ্ধান্ত ও রুপান্তরকে সাধুবাদ জানিয়েছেন হলিউডের অনেক তারকাই। তারা সোশাল মিডিয়ায় এলিয়টকে ট্যাগ করে সাহসী এই পদক্ষেপের জন্য শুভকামনা জানান।

প্রসঙ্গত, বহুবছর থেকেই LGBT কমিউনিটির অধিকার সম্পর্কে সরব হয়েছিলেন এলেন। ২০১৪ সালেই নিজেকে সমকামী হিসাবে ঘোষণা করেছিলেন এলিয়েট পেজ। ২০১৮ সালে তিনি নৃত্যশিল্পীকে বিয়ে করেন।

বহু সিনেমায় তিনি সমকামীর চরিত্রে অভিনয় করেছেন। ২০০৭ সালে জুনো ছবিতে তিনি অন্তঃসত্ত্বা কিশোরীর ভূমিকায় অভিনয় করেন, যা তাকে অস্কার মনোনয়ন এনে দিয়েছিল। দুনিয়াজুড়ে বেশ সাড়া ফেলেছিলো ২০১০ সালে মুক্তি পাওয়া হলিউডের ‘ইনসেপশন’ সিনেমাটি। এখানে লিওনার্দো ডিক্যাপ্রিওর বিপরীতে অভিনয় করেছিলেন এলিয়ট পেজ।


আরো খবর »

সাইফের ‘তান্ডব’ নিষিদ্ধের দাবি বিজেপি সাংসদের

উজ্জ্বল

নেটফ্লিক্সে আসছে বিস্ময়মানব বেয়ার গ্রিলস

Tanvina

‘মসুল’ সিনেমার কলাকুশলীরা এখন আইএস-এর মৃত্যু হুমকিতে

Tanvina