18 C
Dhaka
জানুয়ারী ১৮, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

মাইকেল শুমাখারের ছেলে এবার ফর্মুলা ওয়ান রেসিংয়ে

স্পোর্টস ডেস্ক : মাইকেল শুমাখারের ছেলে মিক শুমাখার পরের মৌসুমে নামবেন ফর্মুলা ১ রেসিংয়ে। আগামী বছর ২১ বছর বয়সী মিক শুমাখারকে দেখা যাবে হাস দলের হয়ে।

মিকের অংশ নেওয়ার মানে কিংবদন্তি শুমাখার পদবী আবার দেখা যাবে ফর্মুলা ওয়ানে। যা সোশ্যাল মিডিয়ায় চর্চার বিষয়ে পরিণত হয়েছে। হাস দল জানিয়ে দিয়েছে যে কয়েক বছরের চুক্তিতে মিক শুমাখার যোগ দিতে চলেছেন।

এর আগে এই মৌসুমে ফর্মুলা ২ রেসিংয়ে শিরোনামে এসেছেন মিক। সেখানে সাফল্য পেয়েছিলেন তিনি। ফর্মুলা ২-এ এটা ছিল মিকের দ্বিতীয় বছর। ২০১৮ সালে তিনি ফর্মুলা ৩ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন। ২০১৯ সালে ফেরারি অ্যাকাদেমিতে যোগ দেওয়ার পর ক্রমশ উন্নতি করে চলেছেন তিনি। আর এ বার পরের মৌসুমে তাঁকে দেখা যাবে ফর্মুলা ১-এ।

এর আগে মিকের বাবা ও কাকা ফর্মুলা ১ রেসিংয়ে সাফল্য পেয়েছেন। বাবা মাইকেল শুমাখারকে সর্বকালের সেরা ড্রাইভারদের অন্যতম হিসেবে ধরা হয়। আর মিকের কাকা রালফ শুমাখারও ১৯৯৭ থেকে ২০০৭ সালের মধ্যে ৬বার জিতেছেন।

২০১৩ সালে আল্পস পর্বতে স্কি মারাত্মক দুর্ঘটনার পর থেকে মাইকেল শুমাখারকে অবশ্য জনসমক্ষে দেখা যায়নি। তাঁকে সুস্থ করে তোলার জন্য পরিবার সব রকম চেষ্টা করছে বলে জানিয়েছিলেন মিকের মা কোরিন্না।

নিউজিল্যান্ড সফরে পাকিস্তানের ১০ ক্রিকেটার করোনা পজিটিভ


আরো খবর »

বার্সেলোনাকে হারিয়ে চ্যাম্পিয়ন অ্যাথলেটিক বিলবাও

উজ্জ্বল

ভারতীয় হলেই কি বর্ণবিদ্বেষের শিকার হতে হবে?

উজ্জ্বল

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকছে না দর্শক

উজ্জ্বল