18 C
Dhaka
জানুয়ারী ১৮, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত

দাদা দাবি করে নিজের সাক্ষীতেই ফাঁসলেন বাদী

নিজস্ব প্রতিবেদক: সম্পত্তিতে ভাগ বসাতে মিথ্যা দাদা দাবি করেছিলেন আইয়ুব আলী নামের এক ব্যক্তি। এ জন্য দেওয়ানি আদালতে মামলাও করেন তিনি। আদালতে শুনানি চলাকালে হাজির করেন সাজানো সাক্ষী। কিন্তু জেরার মুখে সেই সাক্ষী ফাঁস করে দেন আসল ঘটনা।

সম্পত্তি তো পাননি উল্টো মিথ্যা মামলা দায়ের করায় ১০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে বাদী আইয়ুব আলীকে। একই সঙ্গে সেই মামলাটি খারিজ করে দেন আদালত। ধূর্ত আইয়ুব আলী রাজশাহীর তানোর উপজেলার বাসিন্দা।

সোমবার (৩০ নভেম্বর) জনাকীর্ণ আদালতে রাজশাহীর (তানোর) সহকারী জজ আদালতের বিচারক আলমগীর হোসেন এ রায় দিয়েছেন।

আদালতের বেঞ্চ সহকারী আক্তারুজ্জামান লিটন এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, মমিন মণ্ডল নামের এক ব্যক্তিকে আপন দাদা (পিতামহ) দাবি করে তার সম্পত্তিতে অংশ চেয়ে তানোর সহকারী জজ আদালতে ৫৩/১২ অপ্র মামলা করেন আইয়ুব আলী। বাদী উল্লেখ করেন, মমিন মণ্ডলের সন্তান করিম বক্স ও এলাহী বক্স। এদের মধ্যে করিম বক্স তার বাবা এবং এলাহী বক্স চাচা।

আদালত সূত্র জানায়, আইয়ুব আলীর হয়ে আদালতে সাক্ষ্য দিতেও আসেন এলাহী বক্স। তিনি আদালতকে জানান, বাদী আইয়ুব আলীর দাদা মমিন মণ্ডল নন, আলিম মণ্ডল। এলাহী বক্সের সাক্ষ্যের সঙ্গে বাদীর দাবির আরও অনেক গড়মিল ধারা পড়ে আদালতে।

এছাড়াও পুরাতন খতিয়ান ও সাক্ষ্যপ্রমাণ থেকে বেরিয়ে আসে মমিন মণ্ডলের দুই সন্তান হায়াত বক্স ও আতেজান। কিন্তু সম্পত্তিতে ভাগ বসাতে মমিন মণ্ডলকে মিথ্যা দাদা দাবি করেন আইয়ুব আলী। মামলাটি মিথ্যা প্রতিপন্ন হওয়ায় আদালত বাদী আইয়ুব আলীকে ১০ হাজার টাকা খরচারোপ করেন। একই সাথে মামলাটি খারিজ করে দেন আদালত। খরচার এই অর্থ বিবাদী প্রাপ্ত হবেন বলেও আদেশ দেন আদালত।

আরও পড়ুন:

এখন থেকে যাবজ্জীবন মানে ‘আমৃত্যু’ কারাদণ্ড


আরো খবর »

বরগুনার রিফাত হত্যা: সাজাপ্রাপ্ত ৩ আসামির জামিন

উজ্জ্বল

সাবেক এমপি আউয়ালের সম্পত্তি ক্রোকের নির্দেশ

উজ্জ্বল

কাকরাইলে মা-ছেলে হত্যায় ৩ আসামির মৃত্যুদণ্ড

উজ্জ্বল