ব্যাগ ফেলে পালালো মাদক ব্যবসায়ী, বেনাপোলে বিদেশি মদ জব্দ

Posted on June 12, 2023

বেনাপোল প্রতিনিধি: বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত থেকে পাচার হয়ে আসা ১২ বোতল বিদেশি মদ জব্দ করেছে বেনাপোল কাস্টমস কর্মকর্তারা। তবে এসময় কাউকে আটক করতে পারেনি তারা।

রবিবার (১১ জুন) বিকেলের দিকে চেকপোস্ট কাস্টমস ইমিগ্রেশনের স্ক্যানিং মেশিনের সামনে থেকে বেনাপোল কাস্টমস সদস্যরা মদের এ চালান জব্দ করা হয়। তবে সুকৌশলে এ সময় মদ পাচারকারী পালিয়ে যায়।

চেকপোস্ট কাস্টমসের রাজস্ব অফিসার শারমিন আক্তার জানান, সিসিক্যামেরার মাধ্যমে দেখা যায় অবৈধভাবে জিরো পয়েন্ট থেকে একটি কালোস্কুল ব্যাগ পার হচ্ছে। তাৎক্ষণিক ভাবে ডিউটিরত কাস্টমস কর্মকর্তারা ধাওয়া দিলে মদ বহনকারী ব্যক্তিটি একটি স্কুল ব্যাগ ফেলে দৌড়ে পালিয়ে যায়। এসময় ওই স্কুল ব্যাগ থেকে অবৈধভাবে ভারত থেকে নিয়ে আসা ১২ বোতল বিদেশি মদ জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৮৪ হাজার টাকা। জব্দকৃত মদ বেনাপোল কাস্টমস গোডাউনে জমা দেওয়া হবে।

কাস্টমসের একটি সূত্রে জানা যায়, প্রতিদিনই কয়েক হাজার যাত্রী পাসপোর্ট এর মাধ্যমে এদেশে আসেন। আমরা আগত যাত্রীদের সকল ব্যাগ ও ল্যাগেজ স্ক্যানিং এবং ম্যানুয়ালি তল্লাশী করে থাকি। আমাদের স্ক্যানিং এর আগে বিজিবিও নোম্যান্সল্যান্ডে স্ক্যানিং করে থাকেন। তাহলে কিভাবে বিজিবির স্ক্যানিং করার পর এতগুলো মদ কাস্টমসে আসে।

স্থানীয়রা জানান, ভারত থেকে প্রতিদিন ভারতীয় কয়েকশ‘ নারী-পুরুষ বিভিন্ন ভিসায় বেনাপোল ইমিগ্রেশন হয়ে বাংলাদেশে আসেন। এ সময় তারা বিভিন্ন মহলকে ম্যানেজ করে মাদক এনে বেনাপোল বন্দর এলাকায় চড়া দামে বিক্রি করে আবার ফিরে যান। আবার এদের সাথে জড়িত আছে স্থানীয় কিছু মাদক ব্যবসায়ী সিন্ডিকেট।