শার্শায় হেলিকপ্টারে বাড়ি ফিরলেন প্রবাসী পরিবার

Posted on June 12, 2023

বেনাপোল প্রতিনিধি : ঈদের শুভেচ্ছা বিনিময় এবং দুঃস্থ ও প্রতিবন্ধীদের সেবায় আমেরিকা প্রবাসী যুবকের স্ত্রী ও সন্তানেরা ঢাকা থেকে হেলিকপ্টারে উড়ে এসেছেন যশোরের শার্শার বাগআঁচড়ায়।

রবিবার (১১ মে) আমেরিকা থেকে ঢাকায় অবতারনার পর বাংলাদেশ সময় দুপুর ২টায় তার নিজ বাড়ির ছাদে তৈরী করা হেলিপেডে বেসরকারি একটি হেলিকপ্টারে নামেন তারা।

হেলিকপ্টারে প্রবাসী পরিবার বাড়ি ফিরলে উৎসুক মানুষের ভিড় জমে যায়। এসময় ফুল দিয়ে বরন করে নেওয়া হয় তাদের। প্রবাসী পরিবারের সাথে স্বজনেরা মিলেমিশে একাকার হয়ে যায়। আবেগ আপ্লুত বক্তব্যদেন প্রবাসি যুবক আসাদুজামান লিটনের স্ত্রী ও কন্যা।

১৯৭৫ সালে যশোরের ঝিকরগাছা উপজেলার ছোট পোদাউলিয়া গ্রামে জন্ম গ্রহন করা আসাদুজ্জামান লিটন ব্যাবসায়ী কাজে বাগআঁচড়ায় এসে বসবাস শুরু করেন। ২০১২সালে স্ত্রী ও কন্যাকে নিয়ে আমেরিকায় পাড়ি জমান তিনি।পিতা দিসার উদ্দিন ছিলেন আমেরিকা প্রবাসী।স্ত্রী নিলুফার আসাদ ও চাকুরীজীবি। লিটনের স্ত্রী কন্যা ও দুই পুত্র রয়েছে। বাগআঁচড়ায় সমাজসেবামূলক মানবী ওয়েল কেয়ার (ইউএসএ-২০) নামের একটি প্রতিষ্ঠান করে আলোড়ন সৃস্টি করেছেন।খুশি হয়েছেন স্থানীয়রা।

প্রতিষ্ঠানের পরিচালক আমেরিকা প্রবাসী বাগআঁচড়া গ্রামের আসাদুজ্জামান লিটনের একমাত্র মেয়েমানবী আসাদ এষনা। মানবী আসাদ এষনা আমেরিকার একজন সফটওয়ার ইঞ্জিনিয়ার। পাশাপাশি তিনি সেখান থেকে পরিচালিত মানবী ওয়েল কেয়ার (ইউএসএ-২০) এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।যে মানবী ওয়েল কেয়ার (ইউএসএ-২০) থেকে অসহায়রা বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা, চিকিৎসা ভাতাসহ মসজিদ মাদ্রাসা ও এতিমখানা অর্থ সহযোগিতা পেয়ে থাকেন।

মানবী আসাদ এষনা বলেন, ২০১২ সালে আমরা আমেরিকায় পাড়ি জমায়। বর্তমানে আমি ওই দেশের নাগরিকত্ব লাভ করে বাবা মা ও ভাইদের নিয়ে স্থায়ীভাবে বসবাস করছি। মাতৃভূমি ও নারীর টানে দেশে মাঝে মাঝে আসি। এলাকাবাসী আমাকে এতো ভালবাসে দেখে আমি খুবই মুগ্ধ হয়েছি।এলাকাবাসীর ভালবাসা নিয়ে এগিয়ে যেতে সেই দোয়া চাই।

স্থানীরা জানান, আমেরিকা প্রবাসী মানবী আসাদ এষনা পরিবারটি আমাদের গর্বের ধন। তারা প্রবাসে থেকেও এলাকার বিভিন্ন ধর্মীয় সামাজিক ও গরীব অসহায় মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। বাগআঁচড়া গ্রামে হেলিকপ্টার যোগে প্রবাসীর আগমন একটি বিরল ঘটনা। মানবী আসাদ এষনার হেলিকপ্টার যোগে আগমন ইতিহাস সৃষ্টি হয়ে থাকবে। তার আগমনে আমরা খুশি এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

এদিকে হেলিকপ্টার যোগে তার নিজ বাড়িতে আগমনে এলাকার হাজার হাজার উৎসুক জনতা ভিড় জমায়।