মমতাকে আম উপহার পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Posted on June 12, 2023

বেনাপোল প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পশ্চিমবঙ্গ মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর জন্য এক হাজার ২০০ কেজি (২৪০ কার্টুন) মৌসুমী ফল আম উপহার পাঠাবেন আজ সকালে। এই উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যদের সম্পর্ক আরও জোরদার করবে মনে করছেন দুই দেশের প্রতিনিধিরা।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ পররাস্ট্র মন্ত্রনালয়ের সহকারি সচিব (রাস্ট্রাচার-২) আবু মুহাম্মদ ফয়সাল।

তিনি এক পত্রে জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সোমবার (১২ জুন) বেলা ১১ টার সময় বেনাপোল বন্দর দিয়ে উপহারের আম পাঠানো হবে কলকাতায়।

আমগুলো বেনাপোল বন্দর থেকে গ্রহণ করবেন ভারতে নিযুক্ত কলকাতাস্থ বাংলাদেশ উপ হাই কমিশনের রাজনৈতিক চ্যান্সারি প্রধান সিকদার মোঃ আশরাফুর রহমান। পরে ভারতীয় প্রতিনিধিদের কাছে হস্তান্তর করবেন। সোমবার সকালে সড়ক পথে বেনাপোল স্থলবন্দরের চেকপোস্টে উপহারের আম পৌঁছে যাবে।

আবু মুহাম্মদ ফয়সাল জানান, মৌসুমি ফল আম ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রীকে বাংলাদেশের প্রধানমন্ত্রী উপহার দিলেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্কের যে সোনালী অধ্যায় পার হচ্ছে তারই স্বারক স্বরুপ বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরের মতো এবারও কোলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর জন্য শুভেচ্ছা স্বরুপ আম পাঠিয়েছেন। এর মাধ্যমে দুদেশের মানুষের মধ্যে সম্পর্ক সুদৃড় হবে আমরা আশা করি। এ শুভেচ্চা উপহারে দুদেশের সম্পর্ক উন্নয়নে অনেক বড় ভুমিকা রাখবে। এর আগে গত বছরও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদিকেও এক ট্রাক বাংলাদেশের আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী।