16 C
Dhaka
জানুয়ারী ২৪, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
কর্পোরেট সংবাদ শেয়ার বাজার

সর্বোত্তম বার্ষিক প্রতিবেদনের জন্য ২৩ কর্পোরেট প্রতিষ্ঠানকে পুরস্কৃত করল আইসিএবি

নিজস্ব প্রতিবেদক : ১৩-ক্যাটাগরিতে ২৩ কর্পোরেট প্রতিষ্ঠানকে সর্বোত্তম বার্ষিক প্রতিবেদন-২০১৯ এর জন্য পুরস্কৃত করল দি ইনষ্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁও-এ জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এই পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি, এমপি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব ড. জাফর উদ্দীন ও আর্থিক প্রতিবেদন কাউন্সিল, বাংলাদেশ এর চেয়ারম্যান ড. মুহাম্মদ হামিদ উল্ল্যাহ ভুইয়া।

অন্যদিকে বিভিন্ন ক্যাটাগরিতে শান্তনাসূচক ১৮ প্রতিষ্ঠানকে সাটিফিকেট অব মেরিট প্রদান করে আইসিএবি।

এবছর আইসিএবিতে মোট ৫৪ প্রতিষ্ঠানের বাৎসরিক প্রতিবেদন জমা পড়ে। পাবলিক সেক্টর ক্যাটাগরিতে কোন নমিনেশন জমা পড়েনি এবং ডাইভাসিফাইড হোল্ডিংস ক্যাটাগরিতে নির্ধারিত পাশ নম্বর না পাওয়ায়-এই দুই ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করেনি আইসিএবি।

জানা যায়, সাবেক অর্থসচিব এম মতিউল ইসলামকে প্রধান করে ৯ সদস্য বিশিষ্ট জুরি বোর্ড এর মাধ্যমে আইসিএবি পুরস্কার প্রাপ্তদের তালিকা যাচাই বাছাই করে বিজয়ীদের নাম ঘোষণা করে । জুরি বোর্ড এর অন্যান্য সদস্যরা হলেন সাবেক কম্পট্রোলার অব অডিটর জেনারেল আহমেদ আতাউল হাকিম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভণর ড. আতিউর রহমান , ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর পরিচালক সাইয়্যদ ফরহাদ আনোয়ার, বাংলাদেশ ব্যাংকের পারচালনা পর্ষদের পরিচালক একেএম আফতাবুল ইসলাম, সাবেক সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, সেন্টার ফর পলিসি ডায়ালগ এর সম্মানিত ফেলো অধ্যাপক মোস্তাফিজুর রহমান, এফআরসি কাউন্সিল মেম্বার ড. মাহমুদা আখতার এবং ডেইলী ফাইনান্সিয়াল এক্সপ্রেস এর সম্পাদক শাহ হোসেইন ইমাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইসিএবি’র সভাপতি মুহাম্মদ ফারুক এফসিএ এবং রিভিউ কমিটি ফর পাবলিষ্ট এ্যাকাউন্টন্স এন্ড রিপোর্টস এর চেয়ারম্যান মুহাম্মদ হুমায়ুন কবির এফসিএ। ব্যাংকিং খাত (প্রাইভেট) ব্র্যাক ব্যাংক লিমিটেড প্রথম, যৌথভাবে শাহ জালাল ইসলামি ব্যাংক লিমিটেড ও ব্যাংক এশিয়া লিমিটেড দ্বিতীয় এবং যৌথভাবে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড তৃতীয় পুরস্কার লাভ করে।

ফাইনান্সিয়াল সার্ভিসেস ক্যাটাগরিতে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড প্রথম, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড দ্বিতীয় ও লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড তৃতীয় পুরস্কার লাভ করে।ম্যানুফ্যাকচারিং-এ প্রথম পুরস্কার লাভ করে বৃটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানী লিমিটেড, দ্বিতীয় হয়েছে ওরিয়ন ফার্মা লিমিটেড এবং সামিট পাওয়ার লিমিটেড তৃতীয় পুরস্কার লাভ করে।

যোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি তে প্রথম হয়েছে গ্রামীনফোন লিমিটেড। ইনস্যুরেন্স-এ প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করে যথাক্রমে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেড, প্রাইম ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেড ও রিলায়েন্স ইনস্যুরেন্স লিমিটেড। পাবলিক সেক্টর এনটিটিজ-এ প্রথম পুরস্কার লাভ করে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

এনজিও খাতে প্রথম পুরস্কার লাভ করে সাজিদা ফাউন্ডেশন, যৌথভাবে দ্বিতীয় পুরস্কার লাভ করে ঘাশফুল ও কোডেক এবং তৃতীয় পুরস্কার লাভ করে একশন এইড বাংলাদেশ। সেবাখাতে ইউনাটেড হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড প্রখম পুরস্কার লাভ করে।

কৃষিতে প্রথম হয়েছে গোল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড। সম্মনিত প্রতিবেদনে লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড প্রথম, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড দ্বিতীয় এবং যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করে ব্যাংক এশিয়া লিমিটেড ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

কর্পোরেট সুশাষনে যৌথভাবে প্রথম পুরস্কার লাভ করে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ও লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড , দ্বিতীয় পুরস্কার লাভ করে ব্যাংক এশিয়া লিমিটেড এবং যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করে ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও ব্র্যাক ব্যাংক লিমিটেড। এবছর ওভারঅল উইনার পুরস্কার লাভ করে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড।


আরো খবর »

বিএসআরএমের ২ কোম্পানি ফেব্রুয়ারিতে এক হচ্ছে

Tanvina

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের বার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

Polash

সাপ্তাহিক দর বৃদ্ধির শীর্ষ কোম্পানি সমূহ

Tanvina