16 C
Dhaka
জানুয়ারী ২৭, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

আইসিসির নতুন চেয়ারম্যান গ্রেগ বার্কলে

স্পোর্টস ডেস্ক : ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে। মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

নিউজিল্যান্ডের নাগরিক বার্কলে একজন আইনজীবী। ২০১২ সাল থেকে তিনি নিউজিল্যান্ড ক্রিকেটের একজন ডিরেক্টার। আইসিসি চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তিনি নিউজিল্যান্ড ক্রিকেটের পদ থেকে ইস্তফা দেন।

আইসিসি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর বার্কলে বলেন, “আইসিসি-র চেয়ারম্যান নির্বাচিত হওয়া সম্মানের। আমাকে সমর্থন করার জন্য আইসিসি ডিরেক্টরদের ধন্যবাদ জানাই। খেলাধুলাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমরা একসঙ্গে কাজ করব। আমি আইসিসির ১০৪টি দেশের প্রতিনিধি হিসেবে কাজ করব।

চলতি বছরের শুরুর দিকেই আইসিসির চেয়ারম্যান পদ থেকে শশাঙ্ক মনোহর ইস্তফা দেওয়ার পর থেকেই জল্পনা চলছে। কে হবেন আইসিসির নতুন চেয়ারম্যান?

আইসিসি চেয়ারম্যান পদের জন্য জমা পড়ে দুটি নাম। নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে এবং সিঙ্গাপুরের ইমরান খাজা মনোনয়ন পত্র জমা দেন।

ইমরান খাজা ও গ্রেগ বারক্লের মধ্যে হওয়া এ নির্বাচনে দুইবার ভোটিং হয়েছে। প্রথমবার দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের ভোট পাননি বারক্লে। তবে দ্বিতীয়বার বারক্লেকে ভোট দেয় প্রোটিয়ারা। এতেই কাঙ্ক্ষিত ১১টি ভোট পূরণ হয়েছে বারক্লের।

নির্বাচনের নিয়মে বলা ছিল, ১৬ ভোটের মধ্যে অন্তত দুই-তৃতীয়াংশ (১১ ভোট) ভোট পেয়ে জয়ী হতে হবে। যে কারণে প্রথম দফার ভোটে ১০-৬ ব্যবধানে এগিয়ে থেকেও বিজয়ী হননি বারক্লে। পরে দ্বিতীয় দফায় দক্ষিণ আফ্রিকার ভোট পেয়ে আইসিসি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

১৩ মাস পর ক্রিকেটে ফিরলেন সাকিব

বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ প্রতিনিধি দল


আরো খবর »

ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারালো বাংলাদেশ

উজ্জ্বল

উইন্ডিজের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

উজ্জ্বল

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরস্মরণীয় জয় : সৌরভ গাঙ্গুলি

উজ্জ্বল