16 C
Dhaka
জানুয়ারী ২৭, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত

কুষ্টিয়ায় ভিজিডির চাল আত্মসাৎ, চেয়ারম্যান কারাগারে

ফাহিম শাওন: ভিজিডি চক্রে সচ্ছল ব্যক্তির নাম পরিচয় ব্যবহার করে চাল উত্তোলণ ও আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর দায়ের করা মামলায় কুষ্টিয়ার দৌলতপুরের রিফাইতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু’র জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত দৌলতপুরের বিচারক মোঃ এনামুল হক জামিন শুনানী শেষে এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, রিফাইতপুর ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের আব্দুস সামাদের স্ত্রী রুবিনা খাতুনের নাম ব্যবহার করে ভিজিডি চাল উত্তোলণ করে আসছিলেন ওই ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু। বিষয়টি জানাজানি হলে, আর্থিকভাবে সচ্ছল পরিবারটি সমালোচনার মুখে পড়েন। পরে ভুক্তভোগী রুবিনা খাতুনের ভাই রিফাইাতপুর গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে মো: মুন্না বাদী হয়ে কুষ্টিয়ার আদালতে মামলা দায়ের করেন।

বাদী পক্ষের আইনজীবী এ্যাড. মনোয়ার হোসেন মুকুল জানিয়েছেন, অভিযুক্ত চেয়ারম্যান দীর্ঘদিন ধরে আমার মক্কেলের নামে সরকারের মহতী উদ্যোগ ভিজিডি কর্মসূচীর চাল আত্মসাৎ করে আসছিলেন। ভুক্তভোগী পারিবারিকভাবে সচ্ছল হওয়ায় ভিজিডি কর্মসূচীর তালিকায় তার নামা থাকায় সামাজিকভাবে তিনি হেয় প্রতিপন্ন হন। এ ঘটনায় মামলা হলে মঙ্গলবার আসামী আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন। বিজ্ঞ আদালত শুনানী শেষে জামিন নামঞ্জুর করে অভিযুক্ত চেয়ারম্যানকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

অভিযোগ আছে রিফাইতপুর ইউনিয়ন পরিষদের ভিজিডির তালিকায় অনেক সচ্ছল ব্যক্তির নাম ব্যবহার করে ভিজিডি কর্মসূচীর চাল উত্তোলণ করে আসছেন পরিষদের চেয়ারম্যানসহ ওয়ার্ড সদস্যরা।

আরও পড়ুন:

ঝিনাইদহে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যুর অভিযোগ

১১ কোটি টাকা পেলো সাড়ে তিন হাজার মহিলা সমিতি


আরো খবর »

টঙ্গীতে জরিমানাসহ পলিথিন কারখানা সিলগালা

উজ্জ্বল

আনুশকা ধর্ষণ ও হত্যা: দিহানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ১১ ফেব্রুয়ারি

উজ্জ্বল

মেজর মঞ্জুর হত্যা মামলায় অব্যাহতি পেলেন এরশাদ ও লতিফ

উজ্জ্বল