21 C
Dhaka
জানুয়ারী ২৫, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ কর্পোরেট সংবাদ

রানার অটোমোবাইলস ভালুকায় বাজাজ থ্রি হুইলারের কারখানা স্থাপন করতে যাচ্ছে


কর্পোরেট সংবাদ ডেস্ক : ঢাকা ও চিটাগাং স্টক এক্সচেঞ্জ এর তালিকাভুক্ত মোটরসাইকেল উৎপাদন, বিপনণ ও রপ্তানিতে নিযুক্ত কোম্পানি রানার অটোমোবাইলস লিমিটেড অতি সম্প্রতি বাজাজ অটো লিমিটেড, যার প্রধান কার্যালয় আকুর্দি, পুনে, ভারত, এর সাথে বাংলাদেশ বাজাজ RE 4S থ্রি হুইলার উৎপাদন ও ডিস্ট্রিবিউশনের জন্য এক চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির অধীনে বাজাজ অটোলিমিটেড রানার অটোমোবাইলসকে RE 4S থ্রি হুইলার সংযোজন, উদপাদন এবং যন্ত্রাংশ ও উপাদানগুলোর স্থানীয়করন এর জন্য প্রয়োজনীয় প্রযুক্তিগত সহযোগিতা প্রদান করবে। এর মাধ্যমে বাংলাদেশ প্রথম কোনো আন্তর্জাতিক থ্রি হুইলার ব্র্যান্ডের কারখানা তৈরী ও উৎপাদন হতে যাচ্ছে l

এক্ষেত্রে রানার অটোমোবাইলস প্রায় ৩০০ কোটি টাকা বিনিয়োগ করবে, যার একটি অংশ আইপিওর মাধ্যমে উত্তোলিত টাকা থেকে অর্থায়ন করা হবে। নতুন উদপাদন কারখানাটি ভালুকা, ময়মনসিং এ প্রতিষ্ঠিত হবে।

রানার অটোমোবাইলস লিমিটেডের চেয়ারম্যান হাফিজুর রহমান খান বলেন, এটি বাংলাদেশে অটোমোবাইল উদপাদন সক্ষমতা বাড়ানো এবং স্থানীয় পর্যায়ে দক্ষতার বিকাশের পথে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। থ্রি হুইলার উৎপাদন ও বিপণনে বাজাজ উদ্যোগটি সরকারের হালকা প্রকৌশল খাতকে অগ্রাধিকার হিসাবে গড়ে তোলার সাথেও সামঞ্জস্যপূর্ণ।


আরো খবর »

দেশে প্রথমবারের মতো দু’টি কেটিএম মোটরসাইকেল উন্মোচন

উজ্জ্বল

বিশ্বের সবচেয়ে দামী ১০ মোটরসাইকেল

উজ্জ্বল

ইসলামী ব্যাংক এর শরী‘ আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত

Polash