16 C
Dhaka
জানুয়ারী ২৪, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

প্রণোদনা প্যাকেজ বিষয়ে সিরিজ মতবিনিময় সভা করবে অর্থ বিভাগ

নিজস্ব প্রতিবেদক : কোভিড-১৯ মোকাবিলায় সরকারের নেয়া প্রণোদন প্যাকেজ বিষয়ক সিরিজ মতবিময় সভার আয়োজন করবে অর্থ বিভাগ।

সোমবার (২৩ নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ হতে উদ্ভূত সঙ্কট মোকাবিলা ও ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরুজ্জীবিত করে দ্রুত অর্থনৈতিক পুনরুদ্ধারের লক্ষ্যে প্রধানমন্ত্রীর সরাসরি তত্ত্বাবধান ও নির্দেশনায় সরকার স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী একটি সামগ্রিক কর্মপন্থা নির্ধারণ করেছে। এর আওতায় সামাজিক সুরক্ষা ও অর্থনৈতিক পুনরুদ্ধার সম্বলিত মোট ১ লাখ ২০ হাজার ১৫৩ কোটি টাকার ২১টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে, যার বাস্তবায়ন বর্তমানে চলমান রয়েছে। সরকারের নেয়া এ প্যাকেজসমূহের বাস্তবায়ন অগ্রগতির একটি হালচিত্র অর্থ বিভাগের উদ্যোগে গত ২ নভেম্বর অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে উপস্থাপন করা হলে সভায় এ যাবৎ গৃহীত কার্যক্রমে সন্তোষ প্রকাশ করা হয়।

প্রণোদনা কর্মসূচির বিভিন্ন দিক ও দেশের অর্থনৈতিক পুনরুদ্ধারের অবদান বিষয়ে সর্বমহলে অধিকতর সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অর্থ বিভাগ কোভিড-১৯ মোকাবিলা এবং টেকসই ও অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক পুনরুদ্ধারে বাংলাদেশ সরকারের নেয়া প্রণোদনা প্যাকেজ বিষয়ে তিন পর্বে বিভক্ত একটি সিরিজ মতবিনিময় সভার আয়োজন করেছে।

১ম মতবিনিময় সভাটি হবে আগামী ২৬ নভেম্বর। সভার প্রতিপাদ্য কর্মসংস্থান টিকিয়ে রাখা এবং অর্থনীতির সামগ্রিক চাহিদা ও সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা। এতে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী।

২য় মতবিনিময় সভাটি হবে ৩ ডিসেম্বর। সভার প্রতিপাদ্য কর্মসৃজন ও গ্রামীণ অর্থনীতির পুনরুজ্জীবন। এতে প্রধান অতিথি থাকবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সর্বশেষ ৩য় মতবিনিময় সভাটি হবে ১০ ডিসেম্বর। সভার প্রতিপাদ্য সামাজিক সুরক্ষার আওতা সম্প্রসারণ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ। এতে প্রধান অতিথি থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।


আরো খবর »

কেজিতে ১০ টাকা কমেছে ভোজ্যতেলের দাম

Tanvina

বেনাপোল কাস্টমসে রাজস্ব ঘাটতি ১১০৬ কোটি টাকা

Tanvina

করোনায় মৃতের পরিবারের হাতে দশ লক্ষ টাকার চেক তুলে দিলে ডায়মন্ড ওয়ার্ল্ড

Polash