21 C
Dhaka
জানুয়ারী ২৫, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

টানা ৬৪ ম্যাচে অপরাজিত লিভারপুল

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে লেস্টার সিটিকে ৩-০ গোলে হারিয়ে টানা অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়েছে লিভারপুল। নিজেদের মাঠে এই নিয়ে টানা ৬৪ ম্যাচ অপরাজিত রইল লিভারপুল। ১৯৮১ সালের জানুয়ারিতে দলটির আগের রেকর্ড ৬৩ ম্যাচের অপরাজেয় যাত্রা থেমেছিল এই লেস্টারের বিপক্ষে হেরে।

রোববার রাতে অ্যানফিল্ডে জিতে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানেও উঠে এসেছে বর্তমান শিরোপাধারীরা। একটি করে গোল করেন দিয়োগো জোতা ও রবের্তো ফিরমিনো। অন্যটি আত্মঘাতী থেকে।

এদিন ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেছিল অলরেডরা। তবে অলরেডদের প্রথম গোল আসে লেস্টারের ভুলে। ম্যাচের ২১ মিনিটে কর্নার থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়ান লেস্টার ডিফেন্ডার জনি ইভান্স।

৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জোতা। বাঁ দিক থেকে অ্যান্ড্রু রবার্টসনের ক্রসে ডি-বক্সে ছুটে গিয়ে হেডে বল জালে পাঠান এই পর্তুগিজ ফরোয়ার্ড। ফলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অলরেডরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৬ মিনিটে দারুণ সুযোগ পেয়েছিলেন অলরেডদের সেনেগাল ফরোয়ার্ড মানে। তবে লেস্টার গোলরক্ষক স্মাইকেলের অসাধারণ দৃঢ়তায় সেই যাত্রায় রক্ষা পায় লেস্টার। ৭৬ মিনিটে ফিরমিনোর শট পোস্টে লেগে ফিরলে ফিরতি শটে জালে বল জড়ানোর সুযোগ ছিল এই ব্রাজিলিয়ানের। তবে গোললাইন থেকে বল ক্লিয়ার করেন লেস্টার গোলরক্ষক ইভান্স।

তবে ৮৬তম মিনিটে ফিরমিনোকে আটকাতে পারেনি ইভান্স। জেমস মিলনারের কর্নারে লাফিয়ে হেডে বল জালে পাঠান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই গোলের সুবাদে ৩-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় লিভারপুলের।

৯ ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ২০। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে টটেনহ্যাম হটস্পার। ১৮ পয়েন্ট নিয়ে চেলসি তিনে ও লেস্টার আছে চারে।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের টাইটেল স্পন্সর ওয়ালটন


আরো খবর »

ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারালো বাংলাদেশ

উজ্জ্বল

উইন্ডিজের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

উজ্জ্বল

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরস্মরণীয় জয় : সৌরভ গাঙ্গুলি

উজ্জ্বল