21 C
Dhaka
জানুয়ারী ২৫, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

গুয়াতেমালায় সংসদ ভবনে বিক্ষোভকারীদের আগুন

আন্তর্জাতিক ডেস্ক : মধ্য আমেরিকার দেশ গুয়াতেমালার বিক্ষোভকারীরা দেশটির আইনসভা ভবনের কিছু অংশে ভাঙচুর চালিয়ে অগ্নিসংযোগ করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

বিবিসির ওই প্রতিবেদন অনুযায়ী অগ্নিসংযোগ ও ভাঙচুরের সময় গুয়াতেমালা শহরে অবস্থিত কংগ্রেস ভবনটি ফাঁকা ছিল। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

তবে দশ মিনিট ধরে ভবনে আগুন থাকায় বেশ কয়েকজন ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন। বিবিসি লিখেছে, স্থানীয় সময় গত বুধবার রাতে কংগ্রেসের অনুমোদিত বাজেটের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভে নামেন শত শত মানুষ।

বিরোধীরা বলছেন, বাজেটে বৃহৎ অবকাঠামো প্রকল্পগুলোকে অগ্রাধিকার দেয়া হয়েছে। এসব প্রকল্প চালাচ্ছেন সরকার ঘনিষ্ঠরা। অথচ সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে মহামারির প্রভাবকে গুরুত্ব দিচ্ছে না সরকার।

এ ছাড়া শিক্ষা ও স্বাস্থ্য খাতে তহবিল কমানোয় বিক্ষোভকারীরা ক্ষুব্ধ। আর তাই সরকারের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলে প্রেসিডেন্ট আলেজান্দ্রো গিয়ামাতেইকে পদত্যাগ করার জন্য চাপ দিচ্ছেন তারা।

বিক্ষোভকারীদের আরও অভিযোগ সম্প্রতি ইটা ও আয়োটার মতো দুটি প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ের আঘাতের পর দেশ যখন বিপর্র্যস্ত তখন সেদিকে নজর না দিয়ে সরকার পার্লামেন্টে এই বাজেট পাশ করতে উঠে পড়ে লাগে।


আরো খবর »

মেক্সিকোর প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

Tanvina

চিলিতে ৭ মাত্রার ভূমিকম্প

Tanvina

দিল্লিতে কৃষকদের ট্রাক্টর মিছিল

Tanvina