28 C
Dhaka
ডিসেম্বর ৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি শিরোনাম শীর্ষ সংবাদ

চলে গেলেন জাবি অধ্যাপক ও কবি হিমেল বরকত

কর্পোরেট সংবাদ ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও কবি হিমেল বরকত আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে রোববার (২২ নভেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে তিনি রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে মারা যান। তার বয়স হয়েছিল ৪২ বছর।

হিমেল বরকতের বন্ধু ছড়াকার ও প্রকাশক রবীন আহসান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে হিমেল বরকতের হার্ট অ্যাটাক হলে রাজধানীর ইব্রাহীম কার্ডিয়াক বারডেম হাসপাতালে ভর্তি করা হয়।

স্বজনেরা জানান, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বাসা থেকে অনলাইনে ক্লাস নেওয়ার সময় তার হার্ট অ্যাটাক হয়। এর পরপরই তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

হিমেল বরকতের মরদেহ বর্তমানে ধানমন্ডির বাসায় নেয়া হয়েছে। বাদ জোহর পাশের মসজিদে জানাজা হবে। এরপর দ্বিতীয় জানাজা হবে বিকাল সাড়ে ৩টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে।

তার ভগ্নিপতি মাহমুদ জানান, হিমেলের রক্তচাপ কমে গিয়েছিল। চিকিৎসকরা চেষ্টা করেও সেটা বাড়াতে পারেননি।

তিনি জানান, হাসপাতালে আসার পর দুই বার হার্ট অ্যাটাক হয় কবির। লাইফ সাপোর্টে নেয়ার পর তার মৃত্যু হয়।

হাসপাতাল থেকে জাবি শিক্ষকের মরদেহ নেয়া হয়েছে মোহাম্মদপুরে সেবামূলক সংস্থা আল-মারকাজুল ইসলামীতে। সেখানে গোসল করানো শেষে মরদেহ নেয়া হবে রাজধানীর ধানমণ্ডিতে তার বড় বোনের বাসায়। সেখান থেকে শ্রদ্ধা নিবেদনের জন্য শিক্ষককে নেয়া হবে প্রিয় ক্যাম্পাস জাহাঙ্গীরনগরে। ক্যাম্পাসে হতে পারে তার জানাজা।

মাহমুদ হাসান আরও জানান, জাহাঙ্গীরনগরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা শেষে কবি ও শিক্ষকের মরদেহ নিয়ে গ্রামের বাড়ি বাগেরহাটের মোংলার মিঠাখালী গ্রামে রওনা হবেন স্বজনরা। সেখানেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

প্রসঙ্গত, হিমেল বরকত কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ছোট ভাই। রুদ্র দেশের একজন জনপ্রিয় কবি ছিলেন। তিনিও খুব অল্প বয়সে না ফেরার দেশে চলে যান। এবার ভাইয়ের মত তিনিও বিদায় নিলেন।


আরো খবর »

ইউনিয়ন ব্যাংকের চাম্বল শাখা উদ্বোধন

Fahim Shaon

বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিটি জেলা-ইউনিয়নে হবে

Fahim Shaon

মসজিদের ঢুকে সাংবাদিকের ওপর হামলা

Fahim Shaon