ডেইলি স্টারের বিরুদ্ধে মামলা করবেন মেয়র তাপস

Posted on June 10, 2023

কর্পোরেট সংবাদ ডেস্ক : দ্য ডেইলি স্টারে প্রকাশিত একটি রম্য রচনায় মানহানি হয়েছে দাবি করে ১০০ কোটি টাকার মানহানি মামলার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের আইনজীবীরা।

শনিবার (১০ জুন) রাজধানীর কাওরানবাজারে বিএসইসি ভবনের লেক্স কাউন্সিলে এক সংবাদ সম্মলনে তার আইনজীবীরা এ ঘোষণা দেন।

ডেইলি স্টার তাদের প্রিন্ট সংস্করণ ও অনলাইন সংস্করণে গত ১৩ মে ‘কাটিং ট্রিজ টু মেক ওয়ে ফর এয়ার’ শিরোনামে একটি ‘কলাম’ প্রকাশ করে। এর প্রেক্ষিতে গত ৫ জুন ডেইলি স্টারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

তাপসের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান বলেন, নোটিশে আমরা বলেছিলাম, মেয়র তাপসকে নিয়ে মানহানিকর লেখা অনলাইন থেকে রিমুভ করতে হবে। একইসঙ্গে ডেইলি স্টার কর্তৃপক্ষকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। নোটিশে থাকা অবশিষ্ট সময়ের মধ্যে তারা ক্ষমা চেয়ে রিপোর্ট প্রকাশ এবং ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদান না করলে তাদের বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি আইনে মামলা করা হবে।

গত ৫ জুন শেখ ফজলে নূর তাপসের পক্ষে ডেইলি স্টারকে দেওয়া আইনি নোটিশে বলা হয়, মেয়রকে অপমান ও হয়রানি করার অপরাধমূলক অভিপ্রায়ে জাতীয় দৈনিক, অনলাইন প্রকাশনা, সামাজিক যোগাযোগমাধ্যম এবং নেটওয়ার্কে মানহানিকর অভিযোগ তৈরি ও প্রকাশ করা হয়েছে, যার মাধ্যমে ইচ্ছাকৃতভাবে মেয়র, তার পরিবার ও তার প্রতিষ্ঠানের কষ্টার্জিত সুনামের ক্ষতি করা হয়েছে।

আইনি নোটিশে ডেইলি স্টারকে ২৪ ঘণ্টার মধ্যে কলামটি সরিয়ে নিতে ও নিঃশর্ত ক্ষমা চেয়ে একটি প্রতিবেদন প্রকাশ করতে বলা হয়েছে এবং ৭ দিনের মধ্যে ক্ষতিপূরণ পরিশোধ করতে বলা হয়েছে।