26 C
Dhaka
নভেম্বর ২৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ স্বাস্থ্য-লাইফস্টাইল

দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৩৬

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৮১৮ জনে। এ ছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৪৩৬ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ২৫১ জন করোনা রোগী। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৪৯৩ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ১৬ হাজার ৬০০ জন করোনা থেকে সুস্থ হলো।

সোমবার (২৬ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১১টি ল্যাবে ১৩ হাজার ৭৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৬৬৬টি।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৯ ও নারী ছয়জন। দেশে করোনায় এ পর্যন্ত পুরুষ মারা গেছে চার হাজার ৪৮০ জন এবং নারী এক হাজার ৩৩৮ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ষাটোর্ধ্ব ১১ জন রয়েছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, বরিশাল বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন মারা গেছে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৩ লাখ ২৮ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ৫৯ হাজার।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪ হাজার ৭৯৩ জন। একই সময়ে ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৪ হাজার ৪৯৮ জনের।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৬ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৩৩ লাখ ২৮ হাজার ৩৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৫৯ হাজার ৯ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ১৯ লাখের বেশি মানুষ।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৮ লাখ ৮৯ হাজার ১৭৯ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩০ হাজার ৫১০ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৯ লাখ ৯ হাজার ৫০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৯ হাজার ৩০ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৩ লাখ ৯৪ হাজার ১২৮ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ১৬৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ১৩ হাজার ৮৭৭ জন। এর মধ্যে মারা গেছেন ২৬ হাজার ৫০ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৩৮ হাজার ৫০৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৭৬১ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরো খবর »

আইসিটি সেক্টরে একযোগে কাজ করবে বাংলাদেশ-ভারত

উজ্জ্বল

১১ কোটি টাকা পেলো সাড়ে তিন হাজার মহিলা সমিতি

Fahim Shaon

মোহাম্মদপুরে বিহারী পট্টির আগুন নিয়ন্ত্রণে

উজ্জ্বল