25 C
Dhaka
জানুয়ারী ২৬, ২০২১
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ স্বাস্থ্য-লাইফস্টাইল

দেশে করোনায় আরও ২৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৩০৮

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৮০৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৩০৮ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ৯৮ হাজার ৮১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৫৪৪ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ১৫ হাজার ১০৭ জন করোনা থেকে সুস্থ হলো।

রোববার (২৫ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১১টি ল্যাবে ১১ হাজার ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১১ হাজার ৭৫৭টি।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ১৯ ও নারী চারজন। দেশে করোনায় এ পর্যন্ত পুরুষ মারা গেছে চার হাজার ৪৭১ জন এবং নারী এক হাজার ৩৩২ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ষাটোর্ধ্ব ১৬ জন রয়েছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন।

এদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত ৪ কোটি ২৯ লাখ ৯০ হাজার ৫৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১১ লাখ ৫৫ হাজার ৪৩৭ জন। বিপরীতে সেরে উঠেছেন ৩ কোটি ১৭ লাখ ৭ হাজার ৯৭৪ জন। 

উল্লেখ্য, বাংলাদেশে করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ, তা ২১ সেপ্টেম্বর সাড়ে তিন লাখ পেরিয়ে যায়। এর মধ্যে গত ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ১০ অক্টোবর তা সাড়ে পাঁচ হাজারে দাঁড়ায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।


আরো খবর »

দেশে করোনায় আরও ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫১৫

উজ্জ্বল

অহেতুক ভ্যাকসিন নিয়ে ভিভ্রান্তি ছড়াবেন না : ওবায়দুল কাদের

উজ্জ্বল

সেরামের টিকার ছাড়পত্র দিল সরকার

উজ্জ্বল