আইসিসির মাস সেরার তালিকায় শান্ত

Posted on June 7, 2023

স্পোর্টস ডেস্ক : দুর্দান্ত ব্যাটিং পারফরমেন্সের সুবাদে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-এ মে মাসের সেরার দৌঁড়ে মনোনিত হয়েছেন বাংলাদেশের ব্যাটার নাজমুল হোসেন শান্ত।

শান্ত সাথে মে মাসের সেরার সংক্ষিপ্ত তালিকায় মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের বাবর আজম ও আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর।
গেল মাসে ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে দারুন একটি সিরিজ কাটিয়েছেন শান্ত।

আইসিসি জানিয়েছে, ‘গেল মাসে আইসিসি সুপার লিগে সর্বশেষ সিরিজ খেলেছে বাংলাদেশ এবং আয়ারল্যান্ড। সিরিজে ১৯৬ রান করে সেরা খেলোয়াড় নির্বাচিত হন শান্ত। সিরিজটি ২-০ ব্যবধানে জিতেছিলো বাংলাদেশ।

আইসিসি আরও জানিয়েছে, ‘পরিত্যক্ত হওয়া প্রথম ওয়ানডেতে ৪৪ রান এবং শেষ ম্যাচে ৩৫ রান করেন শান্ত। দ্বিতীয় ওয়ানডেতে ৯৩ বলে ১১৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি । ঐ ইনিংসের সুবাদে আয়ারল্যান্ডের ছুড়ে দেয়া ৩২০ রানের টার্গেট স্পর্শ করে বাংলাদেশ।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজে দারুন ব্যাট করেছেন টেক্টরও। সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ার সেরা ১৪০ রানের ইনিংস খেলেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ব্যাট হাতে দারুন পারফরমেন্স প্রদর্শন করেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা ক্রিকেটার। ভোটিং একাডেমিতে আছেন সাবেক ক্রিকেটার, ধারাভাষ্যকাররা ও আইসিসি হল অব ফ্রেমের সদস্যরা। তারা ভোট দেন ই-মেইলে, আইসিসির নিবন্ধিত সমর্থকদের ভোট দিতে হয় আইসিসির ওয়েবসাইটে। সেরার রায়ে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হয় শতকরা ৯০ ভাগ, সমর্থকদের ভোট বাকি ১০ ভাগ।

আরও পড়ুন:

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সময়সূচি প্রকাশ

আল ইত্তিহাদে নাম লেখালেন বেনজেমা

ফুটবলকে বিদায় বলে দিলেন ইব্রাহিমোভিচ