28 C
Dhaka
নভেম্বর ২৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত

জামিন পেলেন বিডিনিউজের সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায়  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীকে জামিন দিয়েছেন নিম্ন আদালত। মঙ্গলবার (২০ অক্টোবর) ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

বিডিনিউজের আইনজীবী প্রকাশ রঞ্জন বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে জানান, আজ হাইকোর্টের জামিনের মেয়াদ শেষ হলে বিডিনিউজের প্রধান সম্পাদক ঢাকার মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ২৬ আগস্ট হাইকোর্টে হাজির হয়ে জামিন আবেদনের পর হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ খালিদীর আট সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

গত ৩০ জুলাই দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ ওই মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। ভুয়া কাগজপত্র তৈরি করে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি ওই টাকা অর্জন করেছেন মর্মে প্রাথমিক তথ্য-উপাত্তে প্রমাণিত হয়েছে। তৌফিক ইমরোজ খালিদী ওই অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তাঁর জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।


আরো খবর »

যাবজ্জীবন কত বছর, জানা যাবে ১ ডিসেম্বর

উজ্জ্বল

সাওদা হত্যা : রাসেলের সাজা কমে যাবজ্জীবন

উজ্জ্বল

অর্থ পাচারকারীদের সব ধরনের তথ্য চেয়েছেন হাইকোর্ট

উজ্জ্বল