চকরিয়ায় শিশু গৃহকর্মী হত্যার প্রধান আসামি গ্রেফতার

Posted on May 27, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় শিশু গৃহকর্মীকে পাশবিক নির্যাতন করে হত্যা করে মৃতদেহ ডিপ ফ্রিজে রেখে দেওয়া ঘটনার প্রধান আসামী সুমা আক্তারকে গ্রেফতার করেছে র‍্যাব- ১৫।

শনিবার (২৭ মে) রাত সাড়ে ৩টার সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-১৫ এর একটি চৌকস অভিযানিক দল কক্সবাজারের সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের মুহুরী পাড়া এলাকা থেকে সংশ্লিষ্ট ঘটনার প্রধান আসামী সুমা আক্তারকে(৩২)কে গ্রেফতার করতে সক্ষম হয়।

গত ১০ মে কক্সবাজারের চকরিয়ার কাকারা ইউনিয়নের হাজিয়ান এলাকার বাসিন্দা কামাল হারুনের স্ত্রী সুমা আক্তার তার বাসার গৃহকর্মী মিফতাহ মণি (১০) কে পাশবিক নির্যাতন করে। পাশবিক নির্যাতনের কারণে গৃহকর্মী মিফতাহ মণি মৃত্যুবরণ করে। হত্যাকান্ড সংঘটনের পর সুমা আক্তার তার স্বামীর সহযোগিতায় মরদেহ ডিপ ফ্রিজে রেখে দেয়।

চতুরতার সাথে গৃহকর্মীর পরিবারকে জানানো হয়, ডায়রিয়ার কারণে ওই গৃহকর্মীর মৃত্যু হয়েছে। পরবর্তীতে গৃহকর্মীর মরদেহ এ্যাম্বুলেন্সের মাধ্যমে মহেশখালীতে পাঠিয়ে দিয়ে বাড়ির মালিক হারুন ও তার স্ত্রী সুমা পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবারের সদস্যরা মৃতদেহের শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন এবং মৃত্যুর পরবর্তীতে মরদেহ ফ্রিজে রাখার আলামত পেয়ে চকরিয়া থানাকে অবহিত করে। এ ব্যাপারে গৃহকর্মী মিফতাহ মণির পিতা মোঃ সৈয়দ নুর বাদী হয়ে ১৬ মে চকরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে, যার মামলা নং ৩৪/২১৫।

বর্ণিত ঘটনাটি জানার পর থেকেই কক্সবাজারসহ সমগ্র বাংলাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। উক্ত অপরাধ সংঘটনের খবর পাওয়ার পর থেকেই র‍্যাব-১৫ আসামীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং র‌্যাবের আভিযানিক কার্যক্রম অব্যাহত রাখে। র‌্যাব কর্তৃক বিভিন্ন মাধ্যমে আসামীদের অবস্থান সনাক্ত করার চেষ্টা করা হলে আসামীগণ গ্রেফতার এড়ানোর জন্য বার বার নিজেদের অবস্থান পরিবর্তন করতে থাকে।ফলে ২৭ মে রাত ৩ টা ৩০ মিনিটের সময় কামাল হারুনের স্ত্রী সুমা আক্তারকে গ্রেফতার করতে সক্ষম হয় র‍্যাব-১৫।

গ্রেফতারকৃত সুমা আক্তার ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।