যুক্তরাষ্ট্র বলে-কয়ে কিছু করে না : পররাষ্ট্রমন্ত্রী

Posted on May 22, 2023

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র বলে কয়ে কিছু করে না। তাই মার্কিন নিষেধাজ্ঞা আসবে কি না, সেই বিষয়ে কিছু জানি না। যুক্তরাষ্ট্র তো হাজার হাজার স্যাংশন দিচ্ছে। আশা করি তাদের শুভবুদ্ধির উদয় হবে।

সোমবার (২২ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাতার সফরের বিষয়ে বিস্তারিত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে পররাষ্ট্র মন্ত্রণালয়। সংবাদ সম্মেলনে সমসাময়িক বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন ড. মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “একটি দৈনিক পত্রিকার এক প্রতিবেদনে আমার বিষয়ে যে তথ্য দিয়েছে, সেটা মিথ্যা তথ্য। সেখানে বলেছে—আমি মন্ত্রী হওয়ার আগে চায়নিজ প্রতিষ্ঠানে লবিস্ট হিসেবে কাজ করেছি, এটা ডাহা মিথ্যা। বরং বলতে পারেন, আমি সারা জীবন যুক্তরাষ্ট্রে ছিলাম, সেখানে কাজ করেছি।”

এছাড়া বাংলাদেশের ওপর যুক্তরাষ্ট্রের নতুন করে নিষেধাজ্ঞা আরোপের কোনো কারণ নেই বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

মার্কিন দূতাবাস তাদের দেশের নাগরিকদের বাংলাদেশে চলাচলে ভ্রমণ সতর্কতা জারির বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমাদের জন্য এটা খুবই দুঃখজনক। আমাদের দেশে এখন হত্যা নেই, গুলি করে কাউকে মারা হয় না। আমাদের আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো। পুলিশ খুব ভালো করছে। কোনো ঘটনা ঘটলে তারা সঙ্গে সঙ্গে অপরাধী ধরে নিয়ে আসে। তারপরও তারা এটা কেন করল বুঝতে পারছি না।”

.আরও পড়ুন:

২৫ মে গাজীপুর সিটিতে সাধারণ ছুটি ঘোষণা

বিকেলে কাতার যাচ্ছেন প্রধানমন্ত্রী

সৌদি আরবে পৌঁছেছেন ৮২৯ হজযাত্রী