চকরিয়ায় "ভূমি সপ্তাহ-২০২৩" উদ্বোধন

Posted on May 22, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়' প্রতিপাদ্যকে সামনে রেখে চকরিয়া উপজেলা ভূমি অফিসের উদ্যোগে "ভূমি সপ্তাহ-২০২৩" শুভ উদ্বোধন করা হয়েছে।২২ মে থেকে ২৮ মে পর্যন্ত এ'ভূমি সেবা সপ্তাহ চলমান থাকবে।

সোমবার (২২ মে) সকাল ১০ টার সময় চকরিয়া সহকারী কমিশনার(ভূমি) রাহাত-উজ-জামানের সভাপতিত্বে ভূমি সপ্তাহ-২০২৩ এর কার্যক্রম উদ্বোধন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স) এমএ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্তী ও চকরিয়া উপজেলার সাবেক মুক্তিযুদ্ধ কমান্ডার হাজী বশিরুল আলম।

প্রধান অতিথি সংসদ সদস্য জাফর আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে রুপান্তর করার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।তার প্রতিপাদ্য হিসেবে সকল ভূমি অফিসকে স্মার্ট সেবার ব্যবস্থা করতে হবে।

তিনি আরো বলেন,চকরিয়া উপজেলার ইউনিয়নের ভূমি অফিস গুলোতে স্মার্ট ভূমি সেবা দিতে হবে। এছাড়া ভূমি অফিসে কোন ব্যক্তি এসে সেবার নামে হয়রানি না হয় সংশ্লিষ্টদের সেদিকে খেয়াল রাখতে হবে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, ভূমি অফিসে কোন দালাল ধারা কোন সেবা গ্রহিতা হয়রানি না হয় সংশ্লিষ্টদেরকে সেদিকে নজর দিতে হবে।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।