বেনাপোলে অবহেলিত কিশোর কিশোরীদের সমন্বয়ে ক্রীড়া প্রতিযোগিতা

Posted on May 21, 2023

বেনাপোল প্রতিনিধি : ‘এসো নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত সমাজ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সীমান্ত প্রেস ক্লাব বেনাপোলের আয়োজনে হয়ে গেল স্কুল পড়–য়া ও অবহেলিত কিশোর-কিশোরীদের সমন্বয়ে ক্রীড়া প্রতিযোগিতা।

শনিবার (২০ মে) বিকাল ৪টার সময় বেনাপোল রেলওয়ে স্টেশন মাঠে উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এসময় স্কুল পড়–য়া ও অবহেলিত কিশোর-কিশোরীরা ব্যাপক আনন্দ ভাগাভাগি করে খেলায় অংশগ্রহণ করেন। চার দলীয় ও চার ওভারের মিনি ক্রিকেট টুর্ণামেন্টের খেলা শেষে বিজয়ী দলকে চাম্পিয়ন ট্রফিসহ প্রতিটি খেলোয়াড়কে মেডেল ও পুরস্কৃত করেন আয়োজকরা। অভিনব এই খেলায় স্পন্সর করেন ডাবলু এন্ড ডাবলু বিডি এন্টারপ্রাইজ (সিএন্ডএফ এজেন্ট ও আমদানিকারক)।

সীমান্ত প্রেস ক্লাব বেনাপোল এর সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিপন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সভাপতি আয়ুব হোসেন পক্ষী, সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশনের কাস্টমস বিষয়ক সম্পাদক রানা আহম্মেদ, প্রেস ক্লাবের সহ সভাপতি মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তামিম হোসেন সবুজ, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক রাসেল ইসলাম, অর্থ সম্পাদক সাইদুল ইসলাম, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম, প্রচার সম্পাদক লোকমান হোসেন রাসেল, সহ প্রচার সম্পাদক সাগর হোসেন প্রমুখ।

স্কুল পড়–য়া ও অবহেলিত কিশোর-কিশোরীদের অভিনব এ ক্রীড়া প্রতিযোগিতাকে ইতোমধ্যে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় সচেতন মহল। শিশু কিশোরদের অনেক অভিভাবক জানান, কিশোর-কিশোরীদের মেধা বিকাশ ও তাদের বেড়ে ওঠার জন্য খেলাধুলার বিকল্প নেই। ধীরে ধীরে খেলা করার উপযোগী মাঠ গুলো সভ্যতার যাতাকলে বিলীন হয়ে গেছে। আজ সীমান্ত প্রেস ক্লাব যে আয়োজন করেছে আশা করছি এভাবে অনেকেই এগিয়ে আসবে। পাশাপাশি খেলায় অংশগ্রহণকারী কিশোর-কিশোরীরা আবেগাপ্লুত হয়ে এমন খেলা যেন প্রতিনিয়ত চালিয়ে যেতে পারে সে আহবান জানান সকলের কাছে।