ডিসি সাহেবের বলীখেলা শুক্রবার ও শনিবার

Posted on May 18, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: ঐতিহ্যবাহী ডিসি সাহেবের ২ দিনের বলী খেলা অনুষ্ঠিত হবে ১৯ মে শুক্রবার ও ২০ মে শনিবার। কক্সবাজার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কক্সবাজারের কৃষ্টি ও ঐতিহ্যের স্মারক এই বলী খেলা। এ উপলক্ষে আয়োজন করা হচ্ছে দুই দিনের বৈশাখী মেলার।

বৃহস্পতিবার (১৮ মে) জেলা ক্রীড়া সংস্থায় হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, এটি বলীখেলার ৬৮ তম আসর।এ আসরে ৩০০ বলীকে আমন্ত্রন জানানো হয়েছে। এছাড়াও বলীখেলাকে ঘিরে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমীন জেলা স্টেডিয়ামকে সাজানো হয়েছে বর্নিল সাজে। সাথে মাঠও প্রস্তুত করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক বিভীষণ কান্তি দাশ। এসময় জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, বলী খেলা ও বৈশাখী মেলা উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যক্ষ জসিম উদ্দিন বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষন কান্তি দাশ জানান,১৯৫৬ সাল থেকে শুরু হয় এসডিও সাহেবের এই বলী খেলা, পরে ১৯৮৪ সালে জেলা উন্নীত হলে বলীখেলার নামকরণ করা হয় ডিসি সাহেবের বলী খেলা। এবারের ৬৮ তম আসর যাতে সফল ভাবে সমাপ্ত হয় সে লক্ষ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

অন্যদিকে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন জানান, এবারের চ্যাম্পিয়নকে দেয়া হবে ১৫ হাজার টাকা, কাপ ও মেডেল আর রানারআপ কে দেয়া হবে ১০ হাজার টাকা,কাপ ও মেডেল। ১৯ মে শুক্রবার বিকেলে ২ দিনের এই আসরের উদ্বোধন করবেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।