মেট্রোরেল চলাচলের সময় আরও ৬ ঘণ্টা বাড়লো

Posted on May 18, 2023

নিজস্ব প্রতিবেদক : দেশের প্রথম আধুনিক নগর গণপরিবহন মেট্রোরেল চলাচলের সময়সীমা আরও ৬ ঘণ্টা বাড়ানো হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী, এখন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রোরেল চলবে। আগামী ৩১ মে থেকে উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত এই নতুন সূচি কার্যকর হবে।

বৃহস্পতিবার (১৮ মে) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমডি এম এ এন সিদ্দিক এ তথ্য জানিয়েছেন।

সিদ্দিক বলেন, আমরা আগেই বলেছি ক্রমান্বয়ে সময় বাড়াব। সে অনুযায়ী জনগণের চাহিদা বিবেচনায় আমরা এই সময়সূচীতে চলব।

এদিন নতুন সময়সূচি ছাড়াও লাইন-৬, অন্য আলইনগুলোর অগ্রগতির বিষয়ে অবহিত করবেন তিনি।

একাধিক সূত্রে জানা গেছে, নতুন সময়সূচি নির্ধারণ করতে যাচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ। নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৮টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত মোট ১২ ঘণ্টা চলাচল করবে মেট্রোবাহন। অফিসগামী যাত্রীদের চলাচলের সুবিধার্থে আগামী ২১ মে থেকে এই সূচি কার্যকর করা হবে।

বর্তমানে সপ্তাহিক বন্ধ ছাড়া (মঙ্গলবার) বাকি দিন উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত যাত্রীরা মেট্রোরেলে যাতায়াত করতে পারছেন।

নতুন সময়সূচি নিয়ে জানা যায়, ২১ মে সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১০ মিনিট পরপর, বেলা ১১টা ১ মিনিট থেকে বিকেল ৩টা পর্যন্ত ১৫ মিনিট পরপর, বিকেল ৩টা ১ মিনিট থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০ মিনিট পরপর এবং সন্ধ্যা ৬টা ১ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত ১৫ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে।