চুয়াডাঙ্গায় ভোক্তার অভিযান, বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

Posted on May 10, 2023

চুয়াডাঙ্গা প্রতিনিধি: আটা, ময়দা ও ভূষিতে ওজন, মেয়াদ, মুল্য ইত্যাদি না লেখা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়, পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধে চুয়াডাঙ্গা সদরে বিভিন্ন প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (১০ মে) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরআগে সকাল সাড়ে ১০ টার দিকে চুয়াডাঙ্গা শহরের কেদারগঞ্জ, সার্কিট হাউজ ও হাটকালুগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে ফ্লাওয়ার মিল, মুদিখানা, চাউলের দোকানসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করার সময় এ জরিমানা করা হয়।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক সজল আহম্মেদ বলেন, সার্কিট হাউজ এলাকায় মেসার্স নিউ তানিয়া ফ্লাওয়ার মিলে অভিযানে আটা, ময়দা ও ভূষিতে ওজন, মেয়াদ, মুল্য ইত্যাদি না লেখা ও মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে অপরাধে প্রতিষ্ঠানটির মালিক শহিদুল্লাহকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৩৮ ধারায় ১০ হাজার টাকা, হাটকালুগঞ্জ এলাকায় মেসার্স মর্ডান স্টোরে অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করা ও প্রচুর মেয়াদ উত্তীর্ণ পণ্য দোকানে রেখে বিক্রয় করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আলিমুজ্জামানকে ৩৮ ও ৫১ ধারায় ১০ হাজার টাকা টাকা জরিমানা করা হয়। অভিযানে ২টি প্রতিষ্ঠানকে সতর্কতামূলক সর্বমোট ২০ হাজার জরিমানা করা হয় এবং সবাইকে সতর্ক করে নির্দেশনা দেয়া হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।