উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা কমান্ডার আটক

Posted on May 10, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মি (আরসা) কমান্ডার হাফেজ জুবায়েরকে (৩২) অস্ত্রসহ আটক করেছে আর্মড ব্যাটালিয়ন পুলিশ (এপিবিএন) সদস্যরা।

আজ বুধবার ভোরে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৯ ব্লক এ/১৪ এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে দেশীয় তৈরি চারটি ওয়ান শুটার গান, ৩২ রাউন্ড গুলি, এক রাউন্ড গুলির খোসা, দুটি ওয়াকিটকি সেট ও চার্জার জব্দ করা হয়।

বুধবার দুপুরে ৮ এপিবিএন কার্যালয়ে এক সংবাদ সংম্মেলনে ৮ এপিবিএনের কমান্ডিং অফিসার মোঃ আমির জাফর এসব তথ্য জানান।

আমির জাফর বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে অভিযান চালিয়ে হাফেজ জুবায়েরকে আটক করা হয়। এসময় তার দেখানো তথ্যমতে ঘরে থাকা টিনের ট্রাংক থেকে দেশীয় তৈরি ৪ টি ওয়ান শুটার গান, ৩২ রাউন্ড গুলি, ০১ রাউন্ড গুলির খোসা, দুটি ওয়াকিটকি সেট ও চার্জার জব্দ করা হয়।

তিনি আরও বলেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুবায়ের স্বীকার করেন, তিনি দীর্ঘ ছয় মাস মিয়ানমারের গহিন অরণ্যে আরসার তত্ত্বাবধানে প্রশিক্ষণ গ্রহণ করেন। অতি সম্প্রতি তিনি রোহিঙ্গা ক্যাম্পে তার পরিবারের সঙ্গে দেখা করতে আসেন। সে রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত খুন, অপহরণ, মাদক ব্যবসাসহ নানা ধরনের অপরাধের সাথে জড়িত এবং এ পর্যন্ত সে ৪ টি হত্যা মামলার এজাহারনামীয় আসামী। তার বিরুদ্ধে আরও দুটি মামলা দায়ের প্রক্রিয়াধীন বলে জানান।

রোহিঙ্গা ক্যাম্পের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্ণ রাখতে ৮ এপিবিএন নিরবচ্ছিন্নভাবে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।