আরাভ খানকে দেশে ফেরানো অসম্ভব কিছু নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

Posted on May 10, 2023

নিজস্ব প্রতিবেদক: আরাভ খানকে দেশে ফিরিয়ে আনা অসম্ভব কিছু নয়। বাংলাদেশ পারে না এমন কিছু নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (১০ মে) দুপুরে পুলিশ স্টাফ কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

ইন্ডিয়ান পাসপোর্টে আরাভ খান নামে ‍দুবাই যাওয়া রবিউলকে ফেরানো কতটা সহজ? জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তাকে ফিরিয়ে আনা অসম্ভব নয়। আর বাংলাদেশের কাছে অসম্ভব বলে কিছু নেই। বাংলাদেশ সবই পারে।’

তিনি বলেন, আরাভ খানের বিরুদ্ধে এদেশে একটি অস্ত্র মামলায় দশ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। তবে এর আগে থেকেই আমরা আরাভ খানকে দেশে আনার জন্য আন্তর্জাতিক পর্যায়ে যোগাযোগ অব্যাহত রেখেছি। সেজন্যই বলা যেতে পারে যেকোনো সময় তাকে দেশে আনতে পারব আমরা। সেভাবে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে। সবই পারে বাংলাদেশ।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আরাভ খান কোন পাসপোর্টে দুবাই গেছেন তা আমরা তাকে দেশে আনার পরই বলতে পারবো। এজন্য আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত কার্যক্রম অব্যাহত রেখেছে। তিনি কিভাবে গেছেন তা এখনই আমরা বলতে পারবো না। ইন্ডিয়ার পাসপোর্ট কিভাবে পেলেন তাও আমরা তদন্তের মাধ্যমে জানতে পারবো। সেজন্য অপেক্ষা করতে হবে।

এর আগে, মঙ্গলবার (৯ মে) অস্ত্র আইনে দায়ের করা মামলায় রবিউল ইসলাম ওরফে আরাভ খানের ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ ও মেট্রো বিশেষ ট্রাইব্যুনাল-১৪ এর বিচারক মুর্শিদ আহাম্মদের আদালত এ রায় ঘোষণা করেন।

উল্লেখ্য, পুলিশ কর্মকর্তা মামুন খান হত্যা মামলায় পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান বর্তমানে দুবাইয়ে অবস্থান করছেন।

আরও পড়ুন:

সুদান থেকে ঢাকায় ফিরছেন আরও ৫৫৫ বাংলাদেশি

বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ করবে না ইইউ : রাষ্ট্রদূত

তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিদেশি কোনো চাপ নেই: ওবায়দুল কাদের