লিটনের জায়গায় জনসন চার্লসকে নিলো কলকাতা

Posted on May 4, 2023

স্পোর্টস ডেস্ক : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশের লিটন দাসের জায়গায় ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লসকে দলে নিলো কলকাতা নাইট রাইডার্স। ৫০ লাখ রুপিতে চার্লসকে দলে নিয়েছে কলকাতা।

২০১২ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ^কাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য ছিলেন চার্লস। ছয় বছর ওয়েস্ট ইন্ডিজ দলের বাইরে থাকার পর গেল বছরের অক্টোবরে আবারও ক্যারিবীয়দের হয়ে খেলার সুযোগ হয় তার। গত মার্চে দক্ষিণ আফ্রিকার হয়ে ৩৯ বলে সেঞ্চুরি করেন তিনি।

এবারই প্রথম আইপিএলে খেলবেন চার্লস। এর আগে ক্যারিবীয়ান লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, পাকিস্তান, শ্রীলংকা ও আফগানিস্তান লিগে খেলেছেন ৩৪ বছর বয়সী চার্লস।

এদিকে এবারই প্রথমবারের মতো আইপিএল খেলার সুযোগ পেয়েছিলেন লিটন। যদিও এক ম্যাচের বেশি সুযোগ পাওয়া হয়নি তার। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে অভিষেক ম্যাচে একেবারে নিষ্প্রভ ছিলেন বাংলাদেশের এই ব্যাটার। ৪ মেরে রানের খাতা খুললেও ইনিংস বড় করতে পারেননি তিনি।

শেষ পর্যন্ত মুকেশ কুমারের শর্ট লেংথ ডেলিভারিতে পুল করতে গিয়ে ললিত যাদবকে ক্যাচ দিয়ে ৪ রানেই ফেরেন লিটন। নিজের অভিষেক ম্যাচে উইকেটকিপিংয়েও খানিকটা ছন্নছড়া ছিলেন তিনি। যার ফলে পরের ম্যাচেই একাদশ থেকে জায়গা হারাতে হয় তাকে।

এরপর কলকাতার জার্সিতে সুযোগ মেলেনি বাংলাদেশি এই ব্যাটারের। আয়ারল্যান্ড সফরের জন্য আইপিএল ছেড়ে এমনিতেই ৫ মে'র মধ্যে ইংল্যান্ডে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেয়ার কথা ছিল লিটনের। কিন্তু পারিবারিক সমস্যার কারণে গত ২৮ এপ্রিল দেশে ফিরেন তিনি।