"হালাল শিল্প উন্নয়ন: পর্যটন শিল্পের বৈশ্বিক সুযোগ" শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

Posted on May 3, 2023

কর্পোরেট ডেস্ক : এক্সপো প্রো (সেন্টার ফর বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড কমিউনিকেশনস) দ্বারা আয়োজিত এবং এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (AACCI) এর অ্যাসোসিয়েশনে, Stryke.com.bd এর সহযোগিতায় "হালাল শিল্প উন্নয়ন: পর্যটন শিল্পের বৈশ্বিক সুযোগ" শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গত রোববার (৩০ এপ্রিল ২০২৩) ঢাকায় ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ক্লাবে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশে নিযুক্ত ব্রুনাইয়ের হাইকমিশনার হাজী হারিস বিন হাজিওথমান।

উক্ত সেমিনারে আলোচক হিসাবে উপস্থিত ছিলেন-এনামুল হক পাটোয়ারী, সাবেক পরিচালক, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং মাহবুব আলম, পিএইচডি, উপদেষ্টা (এনএটিপি-২), ভ্যালুচেইন অ্যান্ড মার্কেট ডেভেলপমেন্ট।

এছাড়া ড. নুর রহমান, ব্রুনাই হালাল ফুডস এর সিইও এবং শেলি স্মিথ, সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর, এশিয়া আফ্রিকা ট্রাভেল কোম্পানি, ইন্দোনেশিয়া অনলাইন এর মাধ্যমে সেমিনারের আলোচনাকারী হিসাবে অংশ গ্রহন করেন। সেমিনারে বিভিন্ন হসপিটালিটি এবং ট্যুরিজম ইন্ডাস্ট্রির ব্যবসায়ী সম্প্রদায়ের অংশগ্রহণকারীরা উপস্থিত ছিলেন।

তারা বাংলাদেশে হালাল পর্যটন ইকোসিস্টেম উন্নয়নের বিষয়ে একটি প্রাণবন্ত আলোচনায় অংশ নেন।

এক্সপো প্রোর প্রতিষ্ঠাতা ও সিইও মোঃ মামুনুর রহমান, যিনি এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এএসিসিআই) বাংলাদেশ চ্যাপ্টার প্রেসিডেন্ট, সেমিনারের মূলপ্রবন্ধ উপস্থাপন করেন এবং সেমিনারটি যথাযথভাবে পরিচালনা করেন।

এছাড়াও, সেমিনারে, এক্সপোপ্রো কর্তৃক বাংলাদেশ থেকে দুটি বাণিজ্যিক প্রতিনিধি দল ঘোষণা করা হয়। একটি হল হাই-লেভেল ডিপ্লোম্যাটি কমিট ২০২৩ (সিরিজ-৪), যেটি ২৪ জুন ২০২৩ তারিখে আই আই সি, নয়াদিল্লি, ভারতে অনুষ্ঠিত হবে এবং অন্যটি ১৯তম মালয়েশিয়া ইন্টারন্যাশনাল হালাল শোকেস ২০২৩ (মিহাস ২০২৩), যেটি মিটেক, কুয়ালালামপুর, মালয়েশিয়াতে ১২-১৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে।