শুক্রবার বাংলাদেশে মুক্তি পাচ্ছে না 'পাঠান'

Posted on May 3, 2023

বিনোদন ডেস্ক : বলিউড বাদশা শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি বাংলাদেশে আগামি শুক্রবার (৫ মে) মুক্তি পাচ্ছে না। চলচ্চিত্রটি আগামি ১২ মে মুক্তি পাবে। কারণ সিনেমাটি এখনও বাংলাদেশের চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায়নি।

জানা গেছে, সিনেমা সংগঠনগুলোর মোর্চা চলচ্চিত্র সম্মিলিত পরিষদের আবেদনের প্রেক্ষিতেই জটিলতার মুখে পড়েছে ‘পাঠান’। এমনটাই জানিয়েছেন সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক খোরশেদ আলম খসরু। এই সংগঠনের ব্যানারেই ভারতীয় সিনেমা বাংলাদেশে মুক্তির জোর আবেদন করা হয় এবং তাতে সায় দেয় তথ্য মন্ত্রণালয়।

জানা গেছে, ৫ মে মুক্তির লক্ষ্যে আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট থেকে মঙ্গলবার সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছে ‘পাঠান’। তবে বোর্ডের সদস্যরা এখনও সিনেমাটি দেখেননি। তাছাড়া কবে দেখবেন, সেই তারিখও চূড়ান্ত হয়নি।

সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু নিশ্চিত করেন, ৫ মে ‘পাঠান’ মুক্তি সম্ভব নয়। কেননা সিনেমাটি এখনও বোর্ডে প্রদর্শিত হয়নি।

খসরু বলেন, ‘বুধবার দুটি সিনেমার শো আছে। এর মধ্যে একটি বাংলা, একটি ইংরেজি। তালিকায় ‘পাঠান’ নেই। এরপর বৃহস্পতিবার সরকারি ছুটি। ফলে সেদিন সেন্সর বোর্ড বন্ধ থাকবে। এরমধ্যে চলচ্চিত্র সম্মিলিত পরিষদের পক্ষ থেকেও আবেদন করা হয়েছে ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলোর স্বার্থে ‘পাঠান’ এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার জন্য।’

এই প্রযোজক ও চলচ্চিত্র নেতা আরও জানান, এক সপ্তাহ পিছিয়ে ‘পাঠান’ আগামী ১২ মে মুক্তি পেতে পারে।

‘পাঠান’ বিশ্বের শতাধিক দেশে মুক্তি পায় ২৫ জানুয়ারি। যা আয় করে ১ হাজার ৫০ কোটি রুপি। এরমধ্যে সিনেমাটি প্রেক্ষাগৃহে ঝড় তুলে উঠেছে ওটিটি প্ল্যাটফর্মেও।

আরও পড়ুন:

বিয়ে করলেন সালমান মুক্তাদির

‘লাল সিং চড্ডা’ খারাপ সিনেমা, তাই কেউ দেখেনি!