সাতক্ষীরায় "ওয়ান ওয়ে এডমিশন কেয়ার" কোচিং সেন্টার সিলগালা

Posted on May 2, 2023

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকাীন সময়ে সরকারীভাবে কোচিং সেন্টার বন্ধের কঠোর নির্দেশনা থাকলেও তা উপেক্ষা করে সাতক্ষীরা শহরের সরকারী কলেজ রোড এলাকায় "ওয়ান ওয়ে এডমিশন কেয়ার" নামের একটি কোচিং সেন্টারে পাঠদান চালুু রাখার অভিযোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে সিলগালা করা হয়েছে।

মঙ্গলবার (২ মে) দুপুরে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর দেয়া তথ্যের ভিত্তিতে সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতের অভিযানে কলেজ এলাকার "ওয়ান ওয়ে এডমিশন কেয়ার"কোচিং সেন্টারে অভিযান চালিয়ে মেডিকেল ও বিশ্ববিদ্যালয় ভর্তির প্রস্তুতি কোচিং সেন্টারটি সিলগালা করে দেওয়া হয়।

জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট শাহনেওয়াজ তানভীর জানান, জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) সাতক্ষীরার দেয়া গোপন তথ্যের ভিত্তিতে দুপুরে শহরের সরকারী কলেজ রোড এলাকায় আহমেদ তমালের মালিকানাধীন "ওয়ান ওয়ে এডমিশন কেয়ার" কোচিং সেন্টারে অভিযান চালানো হয়।

এ সময় সেখানে গিয়ে দেখা যায়, এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকাীন সময়ে সরকারীভাবে কোচিং সেন্টার বন্ধের কঠোর নির্দেশনা থাকলেও কোচিং সেন্টারে ২০ থেকে ২৫ জন শিক্ষার্থীকে পাঠদান দেয়া হচ্ছে। সরকারী নির্দেশনা উপেক্ষা করে কোচিং সেন্টারটি চালু রেখে পাঠদানের অভিযোগে এ প্রাথমিকভাবে তাদের সতর্ক এবং সিলগালা করে দেয়া হয়েছে। ভবিষ্যতে তারা সরকারী নির্দেশনা উপেক্ষা করে যদি কোচিং সেন্টার চালু রাখে তাহলে তাদের অর্থদ্বন্ডসহ জেল জরিমানা করা হবে বলে সতর্ক করে দেয়া হয়েছে।

এ ছাড়া শিক্ষার্থীদেরকে সরকারি নির্দেশনা মেনে এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে বাড়িতে লেখাপড়া করার জন্য পরামর্শ দেয়া হয়।