ভাইরাল সেই শিশু শিল্পী সুমন আর নেই

Posted on May 2, 2023

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে টেবিল ও বেঞ্চে কয়েন ঠুকিয়ে গান গেয়ে দর্শকদের আনন্দ দেয়া খুদে শিল্পী সুমন শেখ (১৬) মারা গেছে।

সোমবার (১ মে) দুপুরে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে সে। পরে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

খুদে শিল্পী সুমন সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের শালুয়াভিটা গ্রামের আল-আমিন শেখের ছেলে।

সুমনের বাবা আল-আমিন শেখ জানান, সোমবার দুপুরে নিজ বাড়িতে সুমন অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে মরদেহ তার গ্রামের বাড়িতে আনা হয়। নিহতের মরদেহ দেখে স্বজনরাসহ স্থানীয়রা কান্নায় ভেঙে পড়েন।

স্বজনরা জানান, ৮-৯ বছর বয়সে সুমন গাছ থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত পায়। তখন থেকেই তার কিছু সমস্যা ছিল। সে এই কারণে বয়সের তুলনায় শারীরিকভাবে বাড়েনি। তার পরিবারও সেভাবে চিকিৎসা করাতে পারেনি। আজও অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথে মারা যায় সে।

খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদুল হাসান বলেন, সুমন সিরাজগঞ্জসহ আশেপাশের বিভিন্ন জেলায় ঘুরে ঘুরে টেবিল বা বেঞ্চে কয়েন ঠুকে গান গেয়ে দর্শকদের আনন্দ ও বিনোদন দিয়ে যে টাকা পেত তা দিয়েই সংসারে সহযোগিতা করত। তার গানের গলা ছিল অসাধারণ। অল্প দিনেই সুমন তার গান দিয়ে সবার মন জয় করে নেয়। সুমনের কন্ঠে গাওয়া গান ফেইসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়তা পায়।

সুমনের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।’