কুমিল্লায় কলেজ শিক্ষক হত্যায় ৬ জনের মৃত্যুদন্ড

Posted on May 2, 2023

নিজস্ব প্রতিবেদক : কুমিল্লায় সম্পত্তি নিয়ে বিরোধের জেরে কলেজ শিক্ষক জাহিদুল আজম সুজন হত্যা মামলায় ৬ আসামিকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে মৃত্যুদন্ডপ্রাপ্ত সকল আসামিকে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ মে) বেলা ১১টায় কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম ও জাকির হোসেন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কুমিল্লা নগরী সংলগ্ন আদর্শ সদর উপজেলার বারপাড়া এলাকার মো. জামাল হোসেন, মো. ইলিয়াছ মিয়া, জাকির হোসেন, মো. নয়ন মিয়া, কামাল হোসেন ও মিঠুন। এদের মধ্যে নয়ন, কামাল ও মিঠুন পলাতক। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন জামাল, ইলিয়াস, জাকির হোসেন।

অ্যাডভোাকেট জাকির হোসেন জানান, ২০১০ সালের ৮ আগস্ট বিকেল ৪টার দিকে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে পূর্বপরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে কলেজ শিক্ষক সাইফুল আজম সুজনকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত কলেজ শিক্ষক সুজনের বাবা বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় ১১ জনের বিরুদ্ধে মামলা করেন। কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন মঙ্গলবার বেলা ১১টার দিকে এ মামলার রায় ঘোষণা দেন। রায়ে চার্জশিটভুক্ত মোট নয় আসামির মধ্যে ছয়জনকে মৃত্যুদন্ড দেওয়া হয়েছে। আর দুই আসামিকে খালাস দেয়া হয়। এছাড়া বিচারাধীন সময়ে একজনের মৃত্যু হয়। মামলায় আসামি ১১ জনের মধ্যে একজনের মৃত্যু পরবর্তীতে ৮ জনকে আসামি করে চার্জশিট দেওয়া হয় ২ জন মহিলাকে বেকসুর খালাস ৬ জনকে মৃত্যুদন্ড দেয়া হয়।

আরও পড়ুন:

রাজউকের গায়েব হওয়া ২৬ হাজার ৭৭৭টি নথি উদ্ধার