শেরপুরে ভারতীয় রুপিসহ মুদ্রা পাচারকারী গ্রেফতার

Posted on May 1, 2023

আল আমিন, শেরপুর জেলা প্রতিনিধি: নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী নাকুগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৫০ হাজার ভারতীয় রুপি ও ২ লাখ ৫৮ হাজার বাংলাদেশী টাকাসহ মুদ্রা পাচারকারীকে গ্রেফতার করেছে শেরপুর জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশ।

গ্রেফতারকৃত পাচারকারীর নাম শাহজাদা আকন্দ (৪৪)। ধৃত শাহজাদা আকন্দ শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার গড়জরিপা গ্রামের জনৈক ইসমাইল আকন্দের ছেলে।

রোববার (৩০ এপ্রিল) রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম-এর নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখা ডিবির ১নং টিমের উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. রেজাউল করিম ও কামরুল হাসান সঙ্গীয় ফোর্সসহ রোববার রাত ১০টার দিকে নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী নাকুগাঁও এলাকায় অভিযান চালায়। এসময় মুদ্রা পাচারকারী শাহজাদা আকন্দের নাকুগাঁও এলাকার বর্তমান বশতবাড়ী থেকে ডিবি পুলিশের দল ৫০ হাজার ভারতীয় রুপি এবং বাংলাদেশী ২ লাখ ৫৮ হাজার টাকাসহ তাকে আটক করে।

পরে ধৃত মুদ্রা পাচারকারী শাহজাদা আকন্দ ডিবি পুলিশের কাছে এক স্বীকারোক্তিতে জানায়, সে দীর্ঘদিন ধরে ভারতীয় ও বাংলাদেশী মুদ্রা পাচার করে আসছিল।

এব্যাপারে নালিতাবাড়ী থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (খ) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।