দুমকিতে চাঁদা না পেয়ে সন্ত্রাসী হামলা, একই পরিবারের ৫ জন আহত

Posted on April 27, 2023

মোঃ বাদল হোসেন, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর দুমকি থানার মুরাদিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডে ও চরগরবদি গ্রামে চাঁদা না দেওয়ায় সন্ত্রাসী হামলা চালিয়ে বসতঘর ও দোকান ভাংচুরসহ ৫জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে রিফাত, আবরুল সিকদার, জাকারিয়া, মামুন, মারুফ, হৃদয়, রিয়াজ, সাকিব গাজি, বাদল, রুহুল আমিনসহ অজ্ঞাত ৩০ জনবলে অভিযোগ পাওয়া গেছে।

এঘটনাটি ঘটেছে বুধবার বিকেল আনুমানিক ৫ টার সময়। সন্ত্রাসী হামলায় গুরুত্বর আহত হারুন মৃধা(৫০), হাসান মৃধা (৩০), জাহাঙ্গীর মৃধা (৫০), শিরিন বেগম (৪০) ও মাহিনুর (২৫) কে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এঘটনায় দুমকি থানায় মামলার প্রস্তুতি চলছে।

এ বিষয়ে হাসপাতালে ভর্তি হাসান মৃধা জানান, সে জাহাজের চাকরি করেন। বিভিন্ন সময় রিফাত গং তার কাছে চাদা দাবী করে আসছে। ঈদের আগে চিঙ্গুরিয়া স্লুলিজ ঘাটে জাহাজ ভিড়ালে রিফাত গং তার কাছে চাঁদা দাবী করে। সে চাদা না দেওয়া বিভিন্ন হুমকি প্রদান করে। মঙ্গলবার বিকেল তার ছোট ভাইকে দোকানে একা পেয়ে নেশাখোর আবরুলসহ ৮ থেকে ১০ জন মিলে মারধর করে। পরের দিন বুধবার বিকাল ৫.৩০ মিনিটের সময় তারা দোকান ভাংচুর করে টাকা পয়সা লুট করে এবং দোকানে থাকা ছোট ভাইয়ের স্ত্রী মাহিনুরের হাত ভেঙ্গে ফেলে। এর কিছুক্ষন পরে রিফাতসহ ৫০ জনের মতো সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্র নিয়ে তাদের বাড়ী গিয়ে তাকে ঘর থেকে টেনে বের করে মারধর শুরু করে বাধা দিলে সন্ত্রাসীরা তাকেসহ তার বাবা-মা ও চাচাকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক রক্তাক্ত জখম করে এবং বসত ঘর ভাংচুর করে। দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য গেলে সন্ত্রাসীরা সেখানেও হামলা চালায়। পরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে এসে ভর্তি হন।

আহত হারুনমৃধাজানান, এরা এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড করেএবং নেশা গ্রস্থ। এরা কাউকে মানে না এবং আইনের তোয়াক্কা করেনা। এদের কাজই মারামারি, চাদাবাজীসহ বিভিন্ন অপকর্ম করা। এরা নেশা সেবন করে এবং বিক্রি করে। তার ছেলের কাছে এরা ৫ লক্ষ টাকা চাদা দাবী করে। টাকা না দেওয়ায় সন্ত্রাসী হামলা চালিয়ে তাদের আহত করে এবং ঘরবাড়ী ভাংচুর করে।তারা আহত অবস্থায় দুমকি থানায় গেলে থানা কর্তৃপক্ষ তাদের হাসপাপতালে ভর্তি হয়ে চিকিৎসা নেওয়া কথা বলে। তিনি আইনের কাছে এই সন্ত্রাসী হামলার বিচারসহ হামলাকারীদের সুষ্টুবিচার দাবী করেন।

এ বিষয়ে দুমকি থানার অফিসার ইনচার্জ আবুল বাসার জানান, ঘটনা শুনেছি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।