চুয়াডাঙ্গায় মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামীর মৃত্যু

Posted on April 27, 2023

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামী টুটুল মোল্লা (৫৫)’র মৃত্যু হয়েছে। বুধবার রাতে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত ১০ টার দিকে তিনি মারা যান।

টুটুল মোল্লা চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার মানিকনগর পাঁচলিয়া গ্রামের মৃত আজগর মোল্লার ছেলে।

চুয়াডাঙ্গা জেলা কারাগারের চিকিৎসক ডা. মারভিন অনিক চৌধুরী বলেন, টুটুল মোল্লা নেশাগ্রস্থ ছিলেন। বুধবার বিকেলে বেশ ক’একবার বমি করেন তিনি। অতিরিক্ত বমি করার কারনে তার প্রেসার কমে যায়। আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসর জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরী বিভাগের পাঠায়। রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. সাদিয়া মা আরিজ তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে নেয়ার পথে যশোর পৌছালে রাতে টুটুল মোল্লা মারা যান।

ডা. মানভিন অনিক চৌধুরী আরও বলেন, মুলত প্রেসার কমে যাওয়ার কারনে টুটুল মোল্লার মৃত্যু হয়েছে। যেহেতু তিনি সাজাপ্রাপ্ত আসামী ছিলেন, সে কারনে তার লাশের ময়নাতদন্ত করা হবে। ময়নাতদন্ত করলে মৃত্যুর আসল কারন যানা সম্ভব।
চুয়াডাঙ্গার জেল সুপার (ভারপ্রাপ্ত) নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, একটি মাদক মামলায় টুটুল মোল্লার ১ বছর ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড হয়। ২০২২ সালের ডিসেম্বর মাসের ১৩ তারিখ থেকে তিনি চুয়াডাঙ্গা কারাগারে আছেন। অসুস্থ হলে বুধবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। ময়নাতদন্ত শেষে টুটুল মোল্লার মরদেহ তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, ২০২২ সালের ১৩ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টার দিকে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রনি আলম নুর’র নেতৃত্বে চুয়াডাঙ্গা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি টিম অভিযান চালিয়ে ১ কেজি ১শ’ গ্রাম গাঁজাসহ টুটুল মোল্লাকে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট রনি আলম নুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে টুটুল মোল্লাকে ১ বছর ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা করেন। ওইদিন থেকে তিনি চুয়াডাঙ্গা জেলা কারাগারে ছিলেন।শারীরিকভাবে অসুস্থ হলে বুধবার রাতে মারা যান টুটুল মোল্লা।