কর্ণফুলীতে হাত বিছিন্ন করা মামলার প্রধান আসামিকে কারাগারে প্রেরণ

Posted on April 26, 2023

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের কর্ণফুলীতে মো. হোসেন (২৪) নামের এক যুবককে কুপিয়ে হাত বিছিন্ন করার ঘটনার প্রধান আসামি মো. সাহাব উদ্দিন হাইকোর্ট এর জামিন মেয়াদ শেষে পুনরায় চট্টগ্রাম আদালতে হাজির হয়ে জামিন চাইলে নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম জেলা ও দায়রা জজের আদালত এ আদেশ দেন বলে জানান মামলায় বাদীপক্ষের আইনজীবী প্রদীপ বাবু।

অভিযুক্ত সাহাব উদ্দিন খোঁয়াজনগর আলিম উদ্দিনের বাড়ির মৃত পেয়ার আহম্মেদের ছেলে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোবারক হোসেন প্রধান আসামিকে কারাগারে পাঠানোর খবর নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে চরপাথরঘাটা খোয়াজনগর গ্রামের দীঘির পাড় এলাকার তিন রাস্তার মোড়ে হামলাকারীরা মো. হোসেন কে হত্যার উদ্দেশে কুপিয়ে হাত বিচ্ছিন্ন করে এবং তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করেন। পরে এ ঘটনায় ১৫ ফেব্রুয়ারি দুপুরে আহতের বোন রিনা আকতার বাদী হয়ে ৬জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। যার জিআর মামলা নং-৪৩/২৩।

আহত মো. হোসেন কর্ণফুলীর চরপাথরঘাটা ইউনিয়ন খোয়াজনগর গ্রামের জাহাঙ্গীর মেম্বারের বাড়ীর মৃত মো. ইয়াছিনের ছেলে।

এ ঘটনায় প্রধান আসামি মো. সাহাব উদ্দিন ওই মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জন্য আগাম জামিন লাভ করেন। মঙ্গলবার (২৫ এপ্রিল) মামলায় জামিনের জন্য পুনরায় জেলা ও দায়রা জজের আদালতে আত্মসমর্পণ করে আবেদন করেন।

বাদীর আইনজীবী প্রদীপ বাবু বলেন, ‘আদালত হত্যাচেষ্টা মামলায় প্রধান আসামি মো. সাহাব উদ্দিনকে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। বর্তমানে আসামি চট্টগ্রাম কারাগারে রয়েছেন।