খড়া তাপদাহের অবশেষে স্বস্তির বৃষ্টি

Posted on April 18, 2023

তিমির বনিক,ষ্টাফ রিপোর্টার: টানা তাপপদাহের পর অবশেষে স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে। অদ্য সোমবার (১৭ এপ্রিল) রাত ৯টা থেকে বৃষ্টি শুরু হয় সিলেটের কোম্পানীগঞ্জে। রাত ১০টার দিকে সময় ঘনিয়ে যা ঝড়ে রূপ নেয়। এছাড়া পুরো সিলেটজুড়েই রাত থেকে শীতল বাতাস বাইছে। আকাশে বিজলিও চমকাচ্ছে। সিলেট নগরসহ দু-একটি উপেজলায় কয়েক ফোটা বৃষ্টি পড়তেও শুরু করেছে। রাতে পুরো জেলায় বৃষ্টি পাতের আশা করছে আবহাওয়া অধিদপ্তর।

গত ১৪ দিন ধরে দেশে টানা তাপপ্রবাহ চলছে। এরই মধ‌্যে তা সারাদেশে ছড়িয়ে পড়েছে। কোথাও কোথাও তাপপ্রবাহ তীব্র আকার ধারণ করেছে। গরমের কারণে হাঁসফাঁস করছে দেশের মানুষ। এর মধ্যে বৃষ্টিতে স্বস্তি ফিরল সিলেটের কোম্পানীগঞ্জে।
কোম্পানীগঞ্জের এক গনমাধ্যমকর্মী হতে প্রাপ্ত তথ্য জানান, সোমবার রাত ৯টার দিকে কোম্পানীগঞ্জে বৃষ্টি শুরু হয়। ক্ষণে ক্ষণে বৃষ্টির প্রকোপ বাড়তে থাকে। রাত ১০টার দিকে ঝড় ও শিল্পবৃষ্টি শুরু হয় বলে জানান তিনি।টানা গরমে হাপিত্যেশ ওঠার পর এই বৃষ্টিতে প্রকৃতি শীতল হয়েছে বলে জানান তিনি।

সন্ধ্যার পর থেকে তাপমাত্রা বাতাস শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন নগরের জিন্দাবাজার এলাকার আব্দুল কাইয়ুুমও। তিনি বলেন, গরমে ঈদের ব্যবসাও কমে গিয়েছিলো। একে তো গরম ও তার ওপর লোডশেডিং। তাই দোকানে টেকা যাচ্ছিল না। সন্ধ্যার পর থেকে বাতাস শুরু হয়ে গরম অনেকটা কমেছে।পুরো সিলেটেই রাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে জানিয়ে সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, কোম্পানীগঞ্জসহ দু-একটি এলাকায় বৃষ্টির খবর পেয়েছি। পুরো সিলেটেই আজ রাতে বষ্টি হতে পারে। এ আভাস আমরা আগেই দিয়েছিলাম।