25.1 C
Dhaka
অক্টোবর ১৭, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি শিরোনাম শীর্ষ সংবাদ

শেরেবাংলা হলের প্রভোস্টের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলের প্রভোস্ট ড.জাফর ইকবাল পদত্যাগ করেছেন। শিক্ষার্থীদের আন্দোলন ও ক্রমাগত চাপের মুখে শেষ পর্যন্ত পদত্যাগ করতে বাধ্য হলেন তিনি।

আজ বুধবার দুপুর পৌনে তিনটার দিকে বুয়েট শিক্ষক সমিতির সভাপতি সংবাদ সম্মেলনে বিষয়টি জানান। এর আগে সকালেই ডি. জাফর ইকবাল পদত্যাগপত্র জমা দিয়েছেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এদিকে আবরার ফাহাদ হত্যাকাণ্ডকে কেন্দ্র করে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে বুয়েট ভিসির পদত্যাগসহ ১০ দফা দাবির সাথে একাট্টা প্রকাশ করেছে বুয়েট শিক্ষক সমিতি।

উল্লেখ্য, রোববার (৬ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত শেষে এক সংবাদ সম্মেলনে ঢামেক ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. মো. সোহেল মাহমুদ বলেন, বাঁশ বা স্ট্যাম্প দিয়ে পেটানো হয়ে থাকতে পারে বুয়েট ছাত্র আবরার ফাহাদকে। এর ফলেই রক্তক্ষরণ বা পেইনের (ব্যথা) কারণে ফাহাদের মৃত্যু হয়েছে।

তিনি বলেন, ফাহাদের হাতে, পায়ে ও পিঠে আঘাতের চিহ্ন রয়েছে। এ আঘাতের কারণেই তার মৃত্যু হয়েছে। আঘাতের ধরন দেখে মনে হয়েছে ভোঁতা কোনো জিনিস যেমন- বাঁশ বা স্ট্যাম্প দিয়ে আঘাত করা হয়েছে। তবে তার মাথায় কোনো আঘাত নেই। কপালে ছোট একটি কাটা চিহ্ন রয়েছে। এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

প্রথমবারের মতো মূসক এজেন্ট হলেন ২১ জন

*

দুই মাসে বাণিজ্য ঘাটতি ১৭ হাজার কোটি টাকা

*

ডোপ টেস্ট ফি নির্ধারণ করলো সরকার

*