ছাত্রদের সঙ্গে যৌন সম্পর্ক, যুক্তরাষ্ট্রে ৬ শিক্ষিকা গ্রেফতার

Posted on April 17, 2023

আন্তর্জাতিক ডেস্ক : ছাত্রদের সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানের ভেতরে-বাইরে যৌন সম্পর্ক গড়ে তোলাসহ অসদাচরণের অভিযোগে দু’দিনের মধ্যে যুক্তরাষ্ট্রে ৬ জন শিক্ষিকাকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্ত শিক্ষিকারা ২৬ থেকে ৩৮ বছর বয়সী বলে জানা গেছে। সংবাদমাধ্যম ‘ডব্লিউটিকেআর-এর বরাত দিয়ে নিউইয়র্ক পোস্ট এ তথ্য জানিয়েছে।

গত বৃহস্পতিবার ড্যানভিলের এক ৩৮ বছরের শিক্ষিকার বিরুদ্ধে দু’জন কিশোর ছাত্রের সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগ উঠেছে। সে দিন জেরান্ড কাউন্টি ডিস্ট্রিক্ট কোর্টে তাকে হাজির করানো হয়। এরই মধ্যে তাকে ছুটিতে পাঠিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।

ড্যানভিলের মতোই অভিযোগ উঠেছে আরকানসাসের এক ৩২ বছর বয়সী শিক্ষিকার বিরুদ্ধে। ‘আরকানসাস টাইমস’-র প্রতিবেদন অনুযায়ী, কিশোর ছাত্রের ইচ্ছার বিরুদ্ধে তার সঙ্গে যৌন সম্পর্ক গড়েছেন অভিযুক্ত শিক্ষিকা।

‘নিউ ইয়র্ক পোস্ট’ জানিয়েছে, স্কুলছাত্রের সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগে বৃহস্পতিবার ওকলাহোমার ২৬ বছরের এক শিক্ষিকাকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। লিঙ্কন কাউন্টির ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ, স্কুলচত্বরের ভেতরে ১৫ বছরের এক ছাত্রের সঙ্গে অনভিপ্রেত সম্পর্ক গড়েছেন তিনি। যদিও স্ন্যাপচ্যাটের মাধ্যমে তাদের কথা হতো বলে আদালতের নথিতে উল্লেখ করা হয়েছে।

তাছড়া স্কুলচত্বরের পাশাপাশি তার বাইরেও এক কিশোর ছাত্রের সঙ্গে যৌনতায় মত্ত ছিলেন বলে আইওয়ার ৩৬ বছরের এক শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ। শুক্রবার তাকে গ্রেফতার করেছে পুলিশ।

অন্য দিকে বেশ কয়েক মাস ধরে এক স্কুলছাত্রের সঙ্গে যৌন অসদাচরণ করার অভিযোগে ফেয়ারফক্স কাউন্টির এক ৩৩ বছরের শিক্ষিকাকে গ্রেফতার করা হয়েছে। হাই স্কুলের এক ছাত্রের সঙ্গে যৌনাচারের অভিযোগে পেনসিলভ্যানিয়ার এক ২৬ বছরের শিক্ষিকাকে ধরেছে পুলিশ।