21.9 C
Dhaka
অক্টোবর ২৪, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি

উপাচার্যের পদত্যাগ দাবিতে বশেমুরবিপ্রবি বিক্ষোভ-অনশন

কর্পোরেট সংবাদ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে টানা ২৪ ঘণ্টা ধরে আন্দোলন ও অনশন করছে শিক্ষার্থীরা। টানা ২৪ ঘণ্টা অনশনে থাকা ইংরেজি বিভাগের মুরাদ নামে এক শিক্ষার্থী শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে অসুস্থ হয়ে পড়েছেন। তাকে ২৫০ শয্যা বিশিষ্ট গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আন্দোলন ও অনশনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের এক দফা এক দাবি- উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

বুধবার রাত ৯টার দিকে উপাচার্যের পদত্যাগের দাবিতে প্রথম আন্দোলন শুরু হয়। এরপর বৃহস্পতিবার সকাল ৯টা থেকে একটানা আন্দোলন ও অনশন অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা।

অনশনরত এক শিক্ষার্থী বলেন, ‘জাতির পিতার জন্মভূমিতে তার নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে আমরা কোনো দুর্নীতিবাজকে উপাচার্য হিসেবে দেখতে চাই না। নিয়োগ দুর্নীতি, ভর্তি দুর্নীতি এবং নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন কারণে আমরা তার পদত্যাগ চাই।’

এর আগে বুধবার রাত ১২টার দিকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা তুলে ধরে সেগুলো বাস্তবায়নের দাবি জানায়।

শিক্ষার্থীদের ঘোষিত দাবি মেনে নিয়ে গভীর রাতে এক অফিস আদেশ জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে অসন্তোষ প্রকাশ করে উপাচার্যের পদত্যাগের দাবিতে প্রশাসনিক ভবনের সামনে আন্দোলন চালিয়ে যাচ্ছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ফেসবুকে স্ট্যাটাস দেওয়া নিয়ে গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর প্রতিবাদে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা আন্দোলন শুরু করে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

ঢাবি ছাত্রলীগের ৪ নেতাকে বহিষ্কার

*

রুয়েটের ভর্তি পরীক্ষা ২৪ অক্টোবর

*

ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল স্থগিত

*