21.9 C
Dhaka
অক্টোবর ২৪, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
পুঁজিবাজার লীড নিউজ শেয়ার বাজার

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ঋণমান দীর্ঘমেয়াদে ‘এএএ’

green delta

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত বিমা খাতের কোম্পানি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেডের ঋণমান অবস্থান (ক্রেডিট রেটিং) নির্ণয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)। সূত্র: ডিএসই।

তথ্যমতে, কোম্পানিটি দীর্ঘমেয়াদে রেটিং পেয়েছে ‘এএএ’ এবং স্বল্প মেয়াদে পেয়েছে ‘এসটি-১’। ৩০ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের আলোকে এ রেটিং সম্পন্ন হয়েছে।

এদিকে গতকাল ডিএসইতে শেয়ারদর ছয় দশমিক ছয় শতাংশ বা তিন টাকা ৭০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৫৭ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৫৭ টাকা ৪০ পয়সা। দিনজুড়ে ৫৯৭টি শেয়ার মোট আট বার হাতবদল হয়, যার বাজারদর ৩৪ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ৫৭ টাকা ২০ পয়সা থেকে সর্বোচ্চ ৫৭ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়। এক বছরে শেয়ারদর ৫১ টাকা থেকে ৭৪ টাকার মধ্যে ওঠানামা করে।

৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা ৬৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮১ টাকা।

১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি। ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৮৮ কোটি ৭৬ লাখ টাকা। কোম্পানির রিজার্ভের পরিমাণ ৫৪৫ কোটি ২৯ লাখ ৩০ হাজার টাকা।

আরও পড়ুন: আরএসআরএম স্টিলের লেনদেন শুরু আজ

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

পুঁজিবাজারে সূচকে উত্থান হলেও লেনদেনে ভাঁটা

Tanvina

বিনিয়োগকারীদের থানায় তলব : ডিএসই’র সামনে অনুমতি ছাড়া সভা-সমাবেশ নয়

Tanvina

২৭ বীমা কোম্পানির সাথে আইডিআরএর বৈঠক

Tanvina